প্রচারে যেতে পুলিশের নিষেধ, আফরোজা আব্বাসের কর্মসূচি বাতিল

মঙ্গলবার, ডিসেম্বর ২৫, ২০১৮

ঢাকা-৯ আসনের জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী আফরোজ আব্বাস তাঁর নির্বাচনী গণসংযোগ বাতিল করেছেন। তার অভিযোগ, নিরাপত্তার দোহাই দিয়ে পুলিশ তাকে প্রচারে যেত নিধেষ করেছেন তাই তিনি কর্মসূচি স্থগিত করেছেন।

মঙ্গলবার দুপুরে শাহজাহানপুরের নিজ বাড়িতে এক সংবাদ সম্মেলনে বিএনপির এই প্রার্থী এ অভিযোগ করেন।

পূর্ব নির্ধারিত কর্মসূচির বিবরণ দিয়ে আফরোজা আব্বাস বলেন, সকাল সাড়ে ১০টা থেকে আমাদের সবুজবাগ, খিলগাঁও, মুগদা এলাকায় মিছিল, পথসভাসহ গণসংযোগ কর্মসূচি করার কথা ছিল। আমরা সেই প্রস্তুতিও নিয়ে রেখেছি।সকালে কর্মী সমর্থকরা আমার বাসায় এলে পুলিশের অনুমতি চাই। পুলিশ অনুমতি দেয়নি।

মহিলা দল সভানেত্রী আফরোজার অভিযোগ, পুলিশ তাকে বলেছে, আজ আওয়ামী লীগ মিছিল করবে।তারা আফরোজ আব্বাসের কর্মী-সমর্থকদের নিরাপত্তা দিতে পারবে না।এই দোহাই দিয়ে পুলিশ তাদের প্রচারে নামতে নিষেধ করেন।

মির্জা আব্বাসপত্নী বলেন, আমরা পুলিশকে বলেছি, আওয়ামী লীগের মিছিলের আগে বা পরে বের হওয়ার অনুমতি চাই। তারা সেই অনুমতিও দিচ্ছে না। আমাদেরকে মুগদা, সবুজবাগ ও খিলগাঁও-এ প্রচার চালাতে নিষেধ করে।তারা বলে, আমরা প্রচারে গেলে সংঘর্ষ বেধে যেতে পারে।

নির্বাচনী প্রচারে বারবার বাধা দেয়া হচ্ছে অভিযোগ করে আফরোজা আব্বাস বলেন, আমাদের নির্বাচনী প্রচার কর্মসূচি চলাকালে এর আগেও হামলা হয়েছে। আমাদের নেতাকর্মীরা বাসায় থাকতে পারছেন না। তাদের গ্রেফতার করা হচ্ছে।

কাল থেকে ফের প্রচার চালাবেন জানিয়ে আফরোজা আব্বাস বলেন, আমরা আজকে পুলিশের নিষেধাজ্ঞার কারণে বের না হলেও পরে এই নিষেধ মানবো না।

প্রসঙ্গত, ঢাকা-৯ আসনে মহাজোট থেকে ভোট করছেন আওয়ামী লীগের সাবের হোসেন চৌধুরী।