নৌকায় ভোট চাওয়ায় বিএনপি নেতা বহিষ্কার

মঙ্গলবার, ডিসেম্বর ২৫, ২০১৮

নারায়ণগঞ্জের ফতুল্লা থানা বিএনপির সহ-সভাপতি ও কুতুবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুল আলম সেন্টুকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

সোমবার (২৪ ডিসেম্বর) কেন্দ্রীয় বিএনপি’র দপ্তর সম্পাদক বেলাল আহমেদ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

নারায়ণগঞ্জ চার আসনের আওয়ামী লীগের প্রার্থীর পক্ষে নৌকায় ভোট চাওয়ার অভিযোগে তাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে বলে জানা গেছে। বিষয়টি নিশ্চিত করেছেন নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক মামুন মাহমুদ।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও সংগঠন বিরোধী কার্যকলাপের জন্য নারায়ণগঞ্জ জেলাধীন ফতুল্লা থানা বিএনপির ১ম সহসভাপতি মনিরুল ইসলাম (আলম) সেন্টুকে দলের প্রাথমিক সদস্য পদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিস্কার করা হয়েছে।

প্রসঙ্গত, শনিবার (২২ ডিসেম্বর) প্রকাশ্যে একটি সভা থেকে শামীম ওসমানকে সমর্থন দিয়ে বক্তব্য রাখেন। এরপর থেকেই তাকে নিয়ে দলটির তৃণমূলের মাঝে চলছে তীব্র সমালোচনা। উঠেছে তার বহিস্কারের দাবি।

এদিন সেন্টু মোহাম্মদ আলীর সভাপতিত্বে ফতুল্লার হরিহরপাড়া এলাকায় একটি সভায় প্রকাশ্যেই বলেছিলেন, ‘এখানে বিএনপির কোনো প্রার্থী নাই, আমি শামীম ওসমানকে সমর্থন দিচ্ছি।’ তার এই বক্তব্যের পরই তার প্রতি তীব্র ক্ষোভ উগড়ে দেন তৃণমূল।

উল্লেখ্য, এর আগেও ২০১৬ সালে ধানের শীষের প্রতীক না নেওয়ায় সেন্টুকে সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়। পরে আবার তাকে দলে ফিরিয়ে নেয়া হয়।