বগুড়ায় বিএনপির ৪৫ নেতাকর্মীর নামে মামলা

সোমবার, ডিসেম্বর ২৪, ২০১৮

খালিদ হাসান, বগুড়া প্রতিনিধি : বগুড়া-২ (শিবগঞ্জ) আসনের মহাজোটের প্রার্থী শরিফুল ইসলাম জিন্নাহর নির্বাচনী অফিসে ককটেল হামলার ঘটনায় বিএনপির ৪৫ নেতাকর্মীর বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে।

রবিবার (২৩ ডিসেম্বর) সকালে শিবগঞ্জ থানায় মামলাটি করেছেন উপজেলা জাতীয় ছাত্র সমাজের সাধারণ সম্পাদক রাকিবুল হাসান।

শিবগঞ্জ থানার ওসি মিজানুর রহমান মামলা দায়েরের তথ্য নিশ্চিত করে বলেন, ‘ঘটনাস্থল থেকে তিনটি তাজা ককটেল, ছয়টি অবিস্ফোরিত ককটেল ও আগুনে পোড়া একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে।’

ওসি জানান, মামলায় শিবগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি মীর শাহে আলম, সাবেক মেয়র মতিয়ার রহমান মতিন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান বিউটি বেগম ও জেলা বিএনপির সিনিয়র যুগ্ম সম্পাদক এমআর ইসলাম স্বাধীনসহ ৪৫ জনকে আসামি করা হয়েছে।

মামলার বাদী শিবগঞ্জ উপজেলা জাতীয় ছাত্র সমাজের সাধারণ সম্পাদক রাকিবুল হাসান জানান, শনিবার রাতে তিনি মহাস্থান থেকে মোকামতলা ইউনিয়নের কাগইলের রাস্তায় মহাজোট প্রার্থী শরিফুল ইসলাম জিন্নাহর অস্থায়ী নির্বাচনি কার্যালয়ে আসেন। সেখানে মোটরসাইকেল রেখে কর্মী-সমর্থকদের সঙ্গে নিয়ে প্রচারণায় বের হন।

রাত সোয়া ১০টার দিকে ৮-১০ জনের একদল সন্ত্রাসী নির্বাচনি কার্যালয়ে বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটায়। তারা অফিসে রাখা মোটরসাইকেলে আগুন দিয়ে পালিয়ে যায়। পরে স্থানীয় লোকজন আগুন নিভিয়ে ফেলেন।

এছাড়া শনিবার রাতে উপজেলার বিহার ইউনিয়নের উত্তর ফকিরপাড়া গ্রামে জাতীয় ঐক্যফ্রন্ট প্রার্থী মাহমুদুর রহমান মান্নার ধানের শীষ প্রতীকের নির্বাচনি কার্যালয় ও তোরণে অগ্নিসংযোগ করেছে দুর্বৃত্তরা। এতে কার্যালয়ের কিছু অংশ ও তোরণ পুড়ে গেছে। তবে এই ঘটনায় কোনও মামলা হয়নি বলে জানা গেছে।