জামিন পাচ্ছেনা বিএনপি জামায়াতের নেতাকর্মীরা

সোমবার, ডিসেম্বর ২৪, ২০১৮

নিজস্ব প্রতিবেদক : বিএনপি জামায়াতের জেল হাজতে যাওয়া নেতাকর্মীরা জামিন পাচ্ছেনা। ২৪ ডিসেম্বর সোমবারও বরিশালের কোন আদালত বিএনপি জামায়াতের কোন নেতাকর্মীর জামিন মঞ্জুর করেনি। একই দিনে আরও পুলিশের গ্রেপ্তারকৃত ১৬ জনকে জেল হাজতে পাঠিয়েছেন।

মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ও সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত তাদেরকে হাজতে পাঠিয়ে দেন। আদালত সূত্র জানায়,আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে সরকার দলীয় প্রার্থীর প্রচার প্রচারণায় বাধা দেয়ার অভিযোগে কোতয়ালী মডেল থানা পুলিশ ৯ জন, কাউনিয়া থানা পুলিশ ২ জন, বিমান বন্দর থানা পুলিশ ১ জন এবং বন্দর থানা পুলিশ ১ জন এবং বাকেরগঞ্জ থানা পুলিশ ও বাবুগঞ্জ থানা পুলিশ একজন করে মোট দুইজনকে আটক করে।

সংশ্লিষ্ট থানায় বিশেষ ক্ষমতা আইনে ওই অভিযোগে দায়েরকৃত মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে সোপর্দ করা হয়। আদালত ১৬ জনকেই জেল হাজতে পাঠিয়ে দেন। হাজতে যাওয়া কর্মীদের আইনজীবীরা জানায়, নেতাকর্মীদের বাসা বাড়ি থেকে ডেকে এনে আটক করে থানা পুলিশ।

উদ্ভট ঘটনায় অভিযুক্ত দেখিয়ে মিথ্যা মামলা দিয়ে জেল হাজতে পাঠানো হয়। জামিনের আবেদন করলেও আদালত সরাসরি জামিন না মঞ্জুর করে দেন। দু একটা আবেদন শুনানির জন্য রাখলেও তা নির্বাচনের পরে দিন নির্ধারন করে দেন।