ইসি সচিবের বিরুদ্ধে মামলা করব: হিরো আলম

সোমবার, ডিসেম্বর ২৪, ২০১৮

ঢাকা : আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন কেন্দ্র করে হেয় করার অভিযোগে নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদের বিরুদ্ধে মানহানির মামলা করবে বলে জানিয়েছেন বগুড়া-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী হিরো আলম।

রোববার সকালে তার নির্বাচনী এলাকার কাহালুতে গণসংযোগকালে একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলকে এ কথা বলেন তিনি।

এসময় ইসি সচিবের পদত্যাগ চান তিনি। ‘তিনি যে আমাকে ইঙ্গোর (ইগনোর) করে কথা বলসেন, তাই আমি তার পদত্যাগ চাই।

তিনি বলেন, হিরো আলম বলেন, ‘ইসি (ইসি সচিব) বিষয়টি কি তা আপনারা সবাই জানেন। আমি নির্বাচনে দাঁড়ানোর পর থেকে একের পর এক ষড়যন্ত্র চলছে। প্রথমে রিটার্নিং কর্মকর্তা আমার মনোনয়ন বাতিল করল। তার পর আমি আপিল করলাম, সেখানেও বাতিল করল। পরে হাইকোর্টে রিট করলাম, সেখান থেকে রায় পক্ষে আসে। রায়ের পরেই কিন্তু আমি নির্বাচনে দাঁড়াই। তার পর ইসি কিন্তু সেদিনকে একটি কথা বলল, হেলালুজ্জামান (হেলালুদ্দীন আহমদ)-হিরো আলমের মতো লোক, ও আমাদের হাইকোর্ট দেখায়। উনি কিন্তু ওখানে ‘তুই’ বলে একটা শব্দ বলেছে।

ব্যালট পেপার ছাপানো নিয়ে বিড়ম্বনার কথা বলতে গিয়ে গত বুধবার এক কর্মশালায় ইসি সচিব ঢাকায় এক অনুষ্ঠানে বলেন-‘হিরো আলম পর্যন্ত ইসিকে হাইকোর্ট দেখায়। সেও বলে যে, নির্বাচন কমিশনকে হাইকোর্ট দেখিয়ে ছাড়ছি; বোঝেন অবস্থা!

এর প্রতিক্রিয়ায় হিরো আলম বলেন, ইসি সচিব আমাকে ইনসাল্ট (অপমান) করে কথা বলে নাগরিকদের প্রতি বৈষম্যমূলক আচরণ প্রকাশ করেছেন। একটি দায়িত্বপূর্ণ জায়গায় থেকে একজন প্রার্থী সম্পর্কে তিনি এ কথা বলতে পারেন না। এ ধরনের মন্তব্যের জন্য আমি অবশ্যই তার বিরুদ্ধে অবস্থান নিয়ে নির্বাচন কমিশনে নালিশ করব। বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনের স্বতন্ত্র এই প্রার্থী নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদের পদত্যাগও দাবি করেন।