ইউরোপের দলবদলে হটকেক ‌‘স্পেশাল ওয়ান’!

সোমবার, ডিসেম্বর ২৪, ২০১৮

স্পোর্টস ডেস্ক : গ্রীষ্মকালীন দলবদলে ইউরোপের ক্লাবগুলোর চাহিদার কেন্দ্রবিন্দুতে থাকবেন জোসে মরিনিয়ো! ম্যানচেস্টার ইউনাইটেড থেকে সম্প্রতি বরখাস্ত হলেও স্পেশাল ওয়ান খ্যাত কোচকে নিয়ে কাড়াকাড়ি হতে পারে ইউরোপের জায়ান্ট ক্লাবগুলোর মধ্যে, এমন আভাসই দিচ্ছে পশ্চিমা গমাধ্যমগুলো।

ইংলিশ প্রিমিয়ার লিগের অষ্টাদশ রাউন্ড শেষে শীর্ষস্থানে থাকা লিভারপুলের চেয়ে ১৯ পয়েন্ট পিছিয়ে ষষ্ঠ স্থানে নেমে যাওয়ার পর গত সপ্তাহে ম্যানইউ তাদের কোচের পদ থেকে অব্যাহতি দেয় মরিনিয়োকে। কিন্তু দ্য টাইমস বলছে, এই চাকরিচ্যুতির কারণে মরিনিয়োকে নিয়ে ইউরোপের দলগুলোর আগ্রহে একটুও ভাটা পড়বে না।

পত্রিকাটির দেওয়া তথ্যমতে, এ বছর দলবদলের মৌসুমে জুলেন লোপেতিগেকে সরিয়ে মরিনিয়োকে নিয়োগ দেওয়ার চেষ্টা করেছিল রিয়াল মাদ্রিদ। ফরাসি জায়ান্ট প্যারিস সেন্ট জার্মেইও কোচ উনাই এমেরির বিকল্প হিসেবে মরিনিয়োর জন্য ছুটেছিল। কিন্তু ম্যানইউর দায়িত্বে থাকায় শিকে ছিঁড়েনি এ দুই ক্লাবের।

৫৫ বছর বয়সী পর্তুগিজ কোচ মরিনিয়ো চাকরি হারিয়ে এখন বেকার। কিন্তু এর ফলে স্পেশাল ওয়ানের জাদুকরি কোচিংয়ের প্রতি জায়ান্ট ক্লাবগুলোর আগ্রহ নতুন করে বাড়তে পারে বলছে পত্রিকাটি।