রিমান্ডে বিএনপির কেন্দ্রীয় নেতা বাবুল

রবিবার, ডিসেম্বর ২৩, ২০১৮

ঢাকা : বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক, ছাত্রদলের সাবেক সিনয়র সহ-সভাপতি শহিদুল ইসলাম বাবুলকে এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রাজধানীর পল্টন থানায় দায়ের করা নাশকতার মামলায় তাকে রিমান্ড আদেশ দেয়া হয়।

রবিবার (২৩ ডিসেম্বর) ঢাকা মহানগর হাকিম শহীদুল হক শুনানি শেষে রিমান্ডের এ আদেশ দেন।

এর আগে শহিদুল ইসলাম বাবুলকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা উপ-পরিদর্শক রেজাউল করিম।

অপরদিকে, তার আইনজীবী নেহার হোসেন ফারুক রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন।

রিমান্ড আবেদনে তদন্ত কর্মকর্তা রেজাউল করিম বলেন, ‘গত ৮ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় রায় ঘোষণা করা হয়। রায়ের প্রতিবাদ ও খালেদা জিয়ার মুক্তির দাবিতে এ আসামিসহ বিএনপির সিনিয়র নেতারা বিভিন্ন রকমের উসকানিমূলক বক্তব্য দিয়ে নেতাকর্মীদের ধ্বংসাত্মক কার্যকলাপে উদ্বুদ্ধ করেন।’

তিনি আরও বলেন, ‘গত ১৬ সেপ্টেম্বর খালেদা জিয়ার মুক্তির দাবিতে পল্টন মডেল থানাধীন বিজয়নগর পানির ট্যাংকির সামনের রাস্তায় ব্যারিকেড দিয়ে যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করেন।

আসামিরা রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে যানবাহন চলাচল বন্ধ করে মিছিল করেন। টহলরত পুলিশ মিছিলকারীদের শান্ত করার চেষ্টা করলে তারা ক্ষিপ্ত হয়ে পুলিশকে হত্যার উদ্দেশ্যে ইট-পাটকেলসহ ককটেল নিক্ষেপ করেন। এতে কয়েকজন পুলিশ সদস্য জখম হন ‘

গত ১৭ ডিসেম্বর রাজধানীর মহাখালী এলাকা থেকে শহিদুল ইসলাম বাবুলকে গ্রেফতার করে পুলিশ।