নিয়োগ দেবে বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ

রবিবার, ডিসেম্বর ২৩, ২০১৮

ঢাকা : জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদ (বিসিএসআইআর)। বিভিন্ন গ্রেডে চারটি পদে সর্বমোট ১০ জনকে নিয়োগ দেওয়া হবে।

পদের নাম

সায়েন্টিফিক অফিসার, টেকনিশিয়ান, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক এবং ল্যাব অ্যাটেনডেন্ট

পদসংখ্যা

চারটি পদে সর্বমোট ১০ জনকে নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা

সায়েন্টিফিক অফিসার পদের জন্য প্রার্থীকে যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয়/প্রতিষ্ঠান থেকে বায়োকেমেস্ট্রি/জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি/কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং/বোটানিতে স্নাতক পাস হতে হবে। শিক্ষাজীবনের কোনো পরীক্ষায় দ্বিতীয় বিভাগ থাকা যাবে না। এ ছাড়া অন্যান্য পদের জন্য প্রার্থীদের ন্যূনতম উচ্চ মাধ্যমিক/ মাধ্যমিক/ অষ্টম শ্রেণি পাস হতে হবে। কিছু কিছু পদের জন্য কম্পিউটার চালনায় দক্ষতা প্রয়োজন। তবে অভিজ্ঞ প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। সব পদে আবেদনের জন্য ১ ডিসেম্বর, ২০১৮ তারিখে প্রার্থীর বয়স ন্যূনতম ১৮ থেতে অনূর্ধ্ব ৩০ বছর হতে হবে।

বেতন স্কেল

সায়েন্টিফিক অফিসারের বেতন ২২০০০-৫৩০৬০ টাকা (গ্রেড-৯)
টেকনিশিয়ানের বেতন ১০২০০-২৪৬৮০ টাকা (গ্রেড-১৪)
অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিকের বেতন ৯৩০০-২২৪৯০ টাকা (গ্রেড-১৬) এবং
ল্যাব অ্যাটেনডেন্টের বেতন ৮২৫০-২০০১০ টাকা (গ্রেড-২০)

আবেদনের নিয়ম

আগ্রহী প্রার্থীদের অনলাইনের (http://bcsir2.teletalk.com.bd) মাধ্যমে আবেদন করতে হবে। এ ছাড়া আবেদনের সম্পূর্ণ প্রক্রিয়া বিজ্ঞপ্তিতে উল্লেখ করা আছে।

আবেদনের সময়সীমা

অনলাইনের মাধ্যমে আবেদন শুরু হয়েছে ২৩ ডিসেম্বর, ২০১৮ তারিখ সকাল ১০টায় এবং আবেদন ও ফি প্রদানের শেষ সময় আগামী ১৫ জানুয়ারি, ২০১৯ তারিখ বিকেল ৫টা পর্যন্ত।

বিস্তারিত বিজ্ঞপ্তিতে