আল আইনকে হারিয়ে ক্লাব বিশ্বকাপ রিয়ালের

রবিবার, ডিসেম্বর ২৩, ২০১৮

স্পোর্টস ডেস্ক : ফিফা ক্লাব বিশ্বকাপের আসরে শিরোপা জয়ের হ্যাটট্রিক করেছে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদ। গতকাল শনিবার আবুধাবির জায়েদ স্পোর্টস সিটি স্টেডিয়ামে সংযুক্ত আরব আমিরাতের দল আল আইনকে ৪-১ গোল ব্যবধানে হারিয়েছে তারা। এই জয় নিয়ে সর্বোচ্চ চারবার শিরোপাটি পেয়েছে রিয়াল।

সেন্টিয়াগো সোলারির দায়িত্ব নেওয়ার পর রিয়াল যেন পাল্টে গেছে নিমেষেই। ১৪ মিনিটের মাথায় তাঁদের প্রথম গোল আসে লুকা মদ্রিচের পা থেকে। বেনজেমার পাস থেকে দুর্দান্ত এই শটে বল জালে জড়ান তিনি। রিয়ালের হয়ে ফাইনালে এই প্রথম কোনো গোল করলেন মদ্রিচ। প্রথমার্ধ ১-০ গোল ব্যবধানে এগিয়ে থেকে শেষ করে রিয়াল।

দ্বিতীয়ার্ধে ৬০তম মিনিটে স্প্যানিশ মিডফিল্ডার মার্কোস লরেন্তের শটে এগিয়ে যায় রিয়াল। ঠিক ১৯ মিনিট পরেই কর্নারকে হেডের মাধ্যমে গোল করে দলকে এগিয়ে দেন সার্জিও রামোস। অবশ্য সাত মিনিট পর জাপানিজ ডিফেন্ডার সুকাসা শিওতানি একটি গোল করে ব্যবধান কমিয়েছেন। তবে শেষ পর্যন্ত ৩-১ গোলের ব্যবধানকে আরো বাড়িয়ে নেন মাদ্রিদের স্ট্রাইকাররা। যোগ করা সময়ে নিজের দলের জালেই বল জড়ান আইনের ডিফেন্ডার ইয়াহিয়া নাদের।

ফিফা ক্লাব বিশ্বকাপ ফাইনালের জয়ে রিয়াল মাদ্রিদের চেয়ে পিছিয়ে পড়ল বার্সেলোনা। গত আসরে ব্রাজিলীয় ক্লাব গ্রেমিওকে হারিয়ে বার্সেলোনার তিনবার শিরোপা জয়ের রেকর্ড স্পর্শ করেছিল রিয়াল। ভক্তরা রিয়াল মাদ্রিদকে এমন জয়ের ছন্দেই দেখতে চাইবেন সব সময়।