৪৫ জনকে নিয়োগ দেবে বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ

শনিবার, ডিসেম্বর ২২, ২০১৮

জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ। ১৬টি পদে মোট ৪৫ জনকে শূন্য পদে নিয়োগ দেওয়া হবে। আবেদনের যোগ্য সব বাংলাদেশি নাগরিক আবেদন করতে পারেন।

পদের নাম

নিরাপত্তা অধীক্ষক, তথ্য সহকারী, নিরাপত্তা অপারেটর, সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর, ড্রাফটসম্যান, মোটর পরিবহনচালক, মেকানিক, বিদ্যুৎ কারিগর এবং টেলিফোন অপারেটরসহ মোট ১৬টি পদে নিয়োগ দেওয়া হবে।

পদসংখ্যা

১৬টি পদে মোট ৪৫ জনকে নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা

যেকোনো অনুমোদিত প্রতিষ্ঠান থেকে উচ্চমাধ্যমিক/মাধ্যমিক/অষ্টম শ্রেণি পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। কিছু কিছু পদের জন্য এক থেকে দুই বছরের কাজের অভিজ্ঞতার প্রয়োজন আছে। গাড়িচালকদের বৈধ্য লাইসেন্স থাকতে হবে। আবেদনের জন্য প্রার্থীর বয়স ১৭ জানুয়ারি, ২০১৯ তারিখে ন্যূনতম ১৮ থেকে সর্বোচ্চ ৩০ বছর হতে হবে।  তবে মুক্তিযোদ্ধার সন্তান ও প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ ৩২ বছর।

বেতন

জাতীয় বেতন স্কেল, ২০১৫ অনুযায়ী ৮২০০-২৬৭০০ টাকা দেওয়া হবে। তৎসহ নিয়মানুযায়ী অন্যান্য সুযোগ-সুবিধা প্রদান করা হবে।

আবেদনের প্রক্রিয়া

আগ্রহী প্রার্থীদের সদ্যতোলা চার কপি সত্যায়িত রঙিন ছবিসহ জীবনবৃত্তান্ত ও অন্যান্য  কাগজপত্র বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় সরাসরি/ডাকযোগে/কুরিয়ারযোগে পাঠাতে হবে।

ঠিকানা : চেয়ারম্যান, বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ, সদর দপ্তর, কুর্মিটোলা, ঢাকা-১২২৯। পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য ও আবেদন ফরমের নমুনা পাওয়া যাবে বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ ওয়েবসাইটে (www.caab.gov.bd)।

আবেদনের শেষ তারিখ

আবেদন পাঠানো যাবে আগামী ১৭ জানুয়ারি, ২০১৯ পর্যন্ত।

সূত্র : দৈনিক ইত্তেফাক, ২০ ডিসেম্বর, ২০১৮।

বিস্তারিত বিজ্ঞপ্তিতে