সালাহ নৈপুণ্যে শীর্ষে থাকা নিশ্চিত লিভারপুলের

শনিবার, ডিসেম্বর ২২, ২০১৮

স্পোর্টস ডেস্ক : ক্রমেই নিজের সেরা ফর্মে ফিরছেন মোহামেদ সালাহ। উলভারহ্যাম্পটন ওয়ানডারার্সের মাঠে ম্যাচের শুরুতে দারুণ এক গোলে দলকে এগিয়ে দিলেন মিশরীয় তারকা। দ্বিতীয়ার্ধে সতীর্থকে দিয়ে করালেন আরেকটি। তাতে দারুণ জয় পেয়েছে লিভারপুল।

শুক্রবার রাতে ইংলিশ প্রিমিয়ার লিগে ২-০ গোলে জিতেছে ইয়ুর্গেন ক্লপের দল। এই জয়ে অষ্টাদশ রাউন্ড শেষে শীর্ষে থাকা নিশ্চিত করল অল রেডরা।

প্রতিপক্ষের মাঠে খেলতে নেমে ম্যাচের ১৮তম মিনিটে ব্রাজিলিয়ান মিডফিল্ডার ফ্যাবিনহোর ক্রস থেকে ডি-বক্সের ভেতরে বল পেয়ে বাঁ-পায়ের ফ্লিকে লক্ষ্যভেদ করেন সালাহ। এই গোল করে ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষ গোলদাতার আসনে আসীন হয়েছেন এই মিশরীয় তারকা। চলতি আসরে এটি তার ১১তম গোল।

পিছিয়ে পড়ার পর ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে স্বাগতিকরা। বিরতির আগে বেশ কয়েকবার প্রতিপক্ষের রক্ষণে ভীতি ছড়ায় তারা। তবে কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি দলটি।

বিরতি থেকে ফিরে ম্যাচের দ্বিতীয় গোলেও সরাসরি অবদান রাখেন সালাহ। ম্যাচের ৬৮তম মিনিটে সালাহর দুর্দান্ত এক ক্রসে ছোট ডি-বক্সের মুখ থেকে বাঁ পায়ের টোকায় ব্যবধান দ্বিগুণ করেন ডাচ ডিফেন্ডার ভার্জিল ফন ডাইক। লিগে এই নিয়ে সতীর্থদের পঞ্চম গোলে অবদান রাখলেন গত আসরের সেরা খেলোয়াড় সালাহ। বাকি সময়ে গোল শোধ করতে পারেনি স্বাগতিকরা। ফলে ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে অতিথিরা। আর এই ম্যাচ জিতে চলতি মৌসুমে লিগে টানা ১৮ ম্যাচে অপরাজিত থাকার কীর্তি গড়েছে লিভারপুল।

এই জয়ে ১৮ ম্যাচে ১৫ জয় ও তিন ড্রয়ে শীর্ষে থাকা লিভারপুলের পয়েন্ট ৪৮। দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার সিটি এক ম্যাচ কম খেলে লিভারপুলের চেয়ে ৪ পয়েন্ট পিছিয়ে আছে। তৃতীয় স্থানে থাকা টটেনহ্যাম হটস্পারের পয়েন্ট ৩৯। আর ১৮ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে সাত নম্বরে আছে নবাগত উলভারহ্যাম্পটন ওয়ানডারার্স। এছাড়া চতুর্থ, পঞ্চম ও ষষ্ঠ স্থানে আছে যথাক্রমে চেলসি, আর্সেনাল ও ম্যানচেস্টার ইউনাইটেড।

সূত্র: গোল ডটকম