দুদকের লোগো ব্যবহার করলে ব্যবস্থা

শনিবার, ডিসেম্বর ২২, ২০১৮

ঢাকা : দুর্নীতি দমন কমিশনের (দুদক) কর্মকর্তা-কর্মচারীসহ কেউ-ই ‘দুদক’ লোগোযুক্ত গাড়ি ব্যবহার করতে পারবেন না। রাষ্ট্রের যে কেউ (দুদক কর্মকর্তা-কর্মচারীসহ) এই লোগো ব্যবহার করলে শাস্তিমূলক ব্যবস্থা নেবে সংস্থাটি।

শনিবার (২২ ডিসেম্বর) দুদকের উপ পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্যের পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ এ প্রসঙ্গে বলেন, প্রশাসনিক আদেশের মাধ্যমে দুদকের গাড়িতে লোগো ব্যবহার সম্পূর্ণভাবে নিষিদ্ধ করা হয়েছে। এ জাতীয় বেআইনি কাজ বন্ধে দুদক তৎপর রয়েছে। আমরা প্রত্যাশা করি কেউ দুদকের লোগো সংবলিত গাড়ি ব্যবহার করবেন না। আর যদি কেউ করে এবং বিষয়টি দুদককে অবহিত করলে কমিশন প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেবে।

তিনি বলেন, দুদক ২০১৬ সালে প্রশাসনিক নির্দেশের মাধ্যমে কমিশনের কর্মকর্তা-কর্মচারীদের ব্যক্তিগত বা গাড়িতে দুদকের লোগো কিংবা সাইনবোর্ড ব্যবহার নিষিদ্ধ করে। এর আগেও এ ধরনের ঘটনায় কমিশন আইনগত এবং প্রশাসনিক ব্যবস্থা নিয়েছে।

এদিকে দুদকের প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, কোনো কোনো ব্যক্তি এখনও গাড়িতে দুদকের লোগো ব্যবহার করছেন বলে কমিশনের কাছে তথ্য রয়েছে। দুদক এ ধরনের বেআইনি কার্যক্রম বন্ধে দৃঢ় প্রতিজ্ঞ।

তাই সর্বসাধারণের অবগতির জন্য জানানো যাচ্ছে, দুদকের লোগো সংবলিত কোনো গাড়ি দেখলে, বিষয়টি তাৎক্ষণিকভাবে দুদককে অবহিত করার জন্য (মোবাইল নম্বর-০১৭১১ ৬৪৪ ৬৭৫) অনুরোধ করা হলো।