নতুন দৃষ্টান্ত স্থাপন করলেন শামা ওবায়েদ!

শুক্রবার, ডিসেম্বর ২১, ২০১৮

ঢাকা : আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফরিদপুর-২ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী শারীরিক অসুস্থতাজনিত কারণে নির্বাচনী মাঠে নামতে পারছেন না।

এ খবর পেয়ে আজ শুক্রবার (২১ ডিসেম্বর) বিকেলে নগরকান্দার রসুলপুর গ্রামের বাসভবনে সংসদ উপনেতাকে দেখতে যান বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ ইসলাম রিংকু। এসময় তিনি সৈয়দা সাজেদা চৌধুরীর কুশল বিনিময় করেন এবং তার সুস্থতা কামনা করেন।

শুক্রবার প্রতিদ্বন্দ্বী এই দুই প্রার্থীর একসাথে মিলিত হওয়ার খবর পেয়ে সেখানে উৎসুক নেতাকর্মী ও সাধারণ জনতা ভিড় করেন। শামা ওবায়েদ এসময় সৈয়দা সাজেদা চৌধুরীকে মাতৃতুল্য মুরব্বী হিসেবে উল্লেখ করে বলেন, নির্বাচনের মাঠে আমাদের প্রতিদ্বন্দ্বীতা থাকলেও আমি সবসময়ই তার প্রতি শ্রদ্ধাশীল। তিনিও আমাকে স্নেহ করেন। মহান আল্লাহ যেনো সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীকে দ্রুত আরোগ্য দান করেন।

অপরদিকে, সৈয়দা সাজেদা চৌধুরীও শামা ওবায়েদকে তার মেয়ের তুল্য হিসেবে উল্লেখ করেন।

উভয় প্রার্থীর সাক্ষাতের সময় সংসদ উপনেতার মেঝো সন্তান সাজিদ আকবর, এপিএস শফিউদ্দিন শফি, জেলা বিএনপির যুগ্ন সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হাবিবুর রহমান হাবিব প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সৈয়দা সাজেদা চৌধুরী ফরিদপুর-২ আসনের বর্তমান সংসদ সদস্য। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী হিসেবে বিএনপি ও ঐক্যফ্রন্ট মনোনীত প্রার্থী হিসেবে এবারের নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করছেন বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ ইসলাম রিংকু। ২০০৮ সালের নির্বাচনেও শামা ওবায়েদ সৈয়দা সাজেদা চৌধুরীর সাথে প্রতিদ্বন্দ্বীতা করে স্বল্প ভোটের ব্যবধানে হেরে যান।

শামা ওবায়েদের পিতা বিএনপির সাবেক মহাসচিব মরহুম কেএম ওবায়দুর রহমান আওয়ামী লীগ নেত্রী সৈয়দা সাজেদা চৌধুরীকে পরাজিত করে এ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।