খালেদা জিয়ার মুক্তির দাবিতে নয়াপল্টনে বিএনপির বিক্ষোভ মিছিল

শুক্রবার, ডিসেম্বর ২১, ২০১৮

ঢাকা: বিএনপির চেয়ারপাসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে এবং আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে ‘সন্ত্রাসের’ প্রতিবাদে রাজধানীর নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি।
আজ শুক্রবার (২১ ডিসেম্বর) দুপুর সোয়া ১২টার দিকে মিছিলটি বের হয়। মিছিলে নেতৃত্ব দেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। এতে বিএনপি নেতা অ্যাডভোকেট আবেদ রাজাসহ জাতীয়তাবাদী ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা অংশ নেন।
মিছিল শেষে রুহুল কবির রিজভী কেন্দ্রীয় কার্যালয়ের সামনে নেতাকর্মীদের উদ্দেশে বক্তব্য রাখেন। তিনি বলেন, আগামী নির্বাচনকে একতরফা করার জন্য খালেদা জিয়াকে কারারুদ্ধ করে রাখা হয়েছে। তার মুক্তির আন্দোলনের অংশ হিসেবে বিএনপি নির্বাচনে অংশগ্রহণ করেছে।
তিনি অভিযোগ করে বলেন, ‘সরকার ধানের শীষের জোয়ার টের পেয়ে আইনশৃঙ্খলা বাহিনী ও নিজেদের ‘সশস্ত্র ক্যাডারদের’ লেলিয়ে দিয়ে নির্বাচনি মাঠ ভোটারশূন্য করে যাচ্ছে। তবে বিগত দশ বছরের অপকর্ম আর অপকীর্তি জনগণ আর মেনে নেবে না। এই নির্বাচনেই জনগণের ভোটে বর্তমান অবৈধ শাসকগোষ্ঠীর পতন হবে।’ তিনি সরকারের যেকোনও উসকানিতে সতর্ক থাকার জন্য নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।