আমাকে করেছ তুমি ভালো অভিনেতা!

শুক্রবার, ডিসেম্বর ২১, ২০১৮

বিনোদন ডেস্ক : দশ বছর আগে ‘রব নে বানা দি জোড়ি’ সিনেমা দিয়ে অভিষেক হয়েছিল আনুশকা শর্মার। সেই সিনেমায় জুটি হিসেবে পেয়েছিলেন বলিউড বাদশাহ শাহরুখ খানকে।

আনুশকা স্বীকার করেন, এই ছবিটিই জীবনের বাঁক বদলে দিয়েছিল। আজ মুক্তি পেল তাঁদের অভিনীত ‘জিরো’। সহ-অভিনেতা শাহরুখের প্রতি ভালোবাসা, কৃতজ্ঞতা জানিয়ে হৃদয়ছোঁয়া ‘চিঠি’ লিখেছেন আনুশকা।

আনুশকার সেই মিষ্টি চিঠির জবাবও দিয়েছেন সুপারস্টার শাহরুখ খান। এই অভিনেত্রীর প্রতি ভালোবাসা জানিয়ে বলেছেন, তাঁর জন্য ‘ভালো অভিনেতা’ হতে পেরেছেন শাহরুখ।

শুক্রবার মুক্তি পেল শাহরুখ খান অভিনীত ‘জিরো’। আনন্দ এল রাই পরিচালিত এ ছবিতে বামন বাউয়া সিং চরিত্রে অভিনয় করেছেন তিনি। আর এ ছবিতে ‘পিকে’ তারকা আনুশকা শর্মাকে দেখা যাবে সেরিব্রাল পালসি রোগে ভোগা বিজ্ঞানী আফিয়া ইউসুফজাইয়ের চরিত্রে। আছেন ক্যাটরিনা কাইফও, অভিনয় করেছেন খ্যাতিমান তারকা ববিতা কুমারীর চরিত্রে; যিনি মদারু, আছে খ্যাতির দম্ভ। ত্রিভুজ প্রেমের গল্প এটি।

শাহরুখ খানের সঙ্গে চারটি সিনেমায় অভিনয় করেছেন আনুশকা শর্মা। খুব ‘চ্যালেঞ্জিং’ চরিত্রেও অভিনয় করেছেন তিনি। ভালোবাসা ও সহায়তা পাওয়ায় চিঠিতে শাহরুখকে ধন্যবাদ জানিয়েছেন আনুশকা।

দীর্ঘ সেই চিঠিটি ইনস্টাগ্রামে প্রকাশ করেছেন আনুশকা শর্মা।

“আমার জন্য ‘জিরো’ সুন্দর কাকতাল। খুব সম্প্রতি এ উপলব্ধি হয়েছে আমার। শাহরুখ, আমার ক্যারিয়ার শুরু হয়েছিল আপনার সঙ্গে এবং একজন অভিনেতা হিসেবে দশম বার্ষিকী আমার, এটা সত্যিই সুন্দর—আমরা আমাদের চতুর্থ সিনেমা মুক্তি দিতে চলেছি!,’ লিখেছেন আনুশকা।

‘জিরো’ পরিচালক আনন্দ এল রাইকেও কৃতজ্ঞতা জানিয়েছেন আনুশকা। লিখেছেন, ‘আমার ওপর বিশ্বাস রাখার জন্য আপনাকে ধন্যবাদ।’

শাহরুখের সঙ্গে চতুর্থ সিনেমায় জুটি বাঁধার প্রসঙ্গ আছে সেই চিঠিতে। বলিউড ডনকে আনুশকা বললেন, ‘জীবনে যাঁদের সঙ্গে কাজ করেছি, আপনিই সবচেয়ে সেরাটা দিয়েছেন। এটা অদ্ভুত ও সুন্দর, আমি আপনার সঙ্গে খুব চ্যালেঞ্জিং কাজ করতে পেরেছি। আমাদের চার সিনেমার যাত্রায় আমি নিজের বেড়ে ওঠা টের পেয়েছি, আর সেখানে আপনিও ছিলেন। আপনার উদ্যম ও সহায়তা আমাকে আলোকিত করেছে।’

আনুশকার চিঠির জবাবে শাহরুখও হৃদয়ছোঁয়া চিরকুট দিয়েছেন। সেখানে আনুশকাকে সম্বোধন করেছেন ‘আমার তানি, আকিরা, সিজাল, আফিয়া ও বন্ধু।’ বলেছেন, ‘তোমার সঙ্গে কাজ করতে পেরে আমি ধন্য। তুমি আমাকে সেরা অভিনেতা বানিয়েছ, তোমাকে ভালোবাসি।’

‘রব নে বানা দি জোড়ি’ সিনেমার দশম বর্ষপূর্তি উপলক্ষে কিছুদিন আগে আনুশকা শর্মা বলেন, এই ছবিটি তাঁর জীবন বদলে দিয়েছে। তিনি আরো বলেন, এ ছবির প্রযোজক আদিত্য চোপড়া ও সহ-অভিনেতা শাহরুখ খান তাঁর ঘনিষ্ঠজন। সূত্র : হিন্দুস্তান টাইমস।