বেলের হ্যাটট্রিকে ফাইনালে রিয়াল মাদ্রিদ

বৃহস্পতিবার, ডিসেম্বর ২০, ২০১৮

স্পোর্টস ডেস্ক : ক্লাব বিশ্বকাপের সেমিফাইনালে এশিয়ান ক্লাব চ্যাম্পিয়ন কাশিমা আন্টলারসকে ৩-১ গোলে উড়িয়ে দিয়েছে রিয়াল মাদ্রিদ। আর এ জয়ে টানা চতুর্থবারের মতো ক্লাব বিশ্বকাপের ফাইনালে উঠলো তারা। তবে মজার বিষয় হচ্ছে- রিয়ালের হয়ে এদিন হ্যাটট্রিক করে ম্যাচটিকে স্মরণীয় করে রেখেছেন গ্যারাথ বেল।

আগামী শনিবার আরব আমিরাতে ক্লাব আল আইনের বিপক্ষে শিরোপা নির্ধারণী ম্যাচে মাঠে নামবে সান্তিয়াগো সোলারির শিষ্যরা। আবু ধাবির জায়েদ স্পোর্টস সিটি স্টেডিয়ামে দ্বিতীয় সেমিফাইনালে শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকে গত দু’বারের চ্যাম্পিয়নরা। তবে ৪৪ মিনিটে প্রথম লিড পায় রিয়াল।

ব্রাজিলিয়ান ডিফেন্ডারের বাড়ানো বল ধরে বেলের নেওয়া শট দূরের পোস্টে লেগে জালের ঠিকানা খুঁজে পায়। পরে ১-০ গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় তারা। বিরতির পর দ্রুতই এই মৌসুমে নিজের প্রথম হ্যাটট্রিক পূরণ করে দলের জয় নিশ্চিত করে ফেলেন ওয়েলস তারকা বেল।

৫৩ মিনিটে প্রতিপক্ষের ভুলে ডি-বক্সে ফাঁকায় বল পেয়ে প্রথম ছোঁয়ায় ডান পায়ের কোনাকুনি শটে জালে পাঠান বেল। আর দুই মিনিট পর মার্সেলোর পাস পেয়ে অরক্ষিত ২৯ বছর বয়সী এই ফরোয়ার্ড বাঁ পায়ের জোরালো উঁচু শটে দূরের পোস্ট দিয়ে তৃতীয় গোলটি করেন।
৭৮ মিনিটে এক গোলের ব্যবধান কমায় কাশিমা। জাপানের মিডফিল্ডার শমা দই গোলটি করেন। তবে বাকি সময়ে দলটি আর কোনো গোলের দেখা না পাওয়ায় সহজ জয় নিয়েই মাঠ ছাড়ে ইউরোপ চ্যাম্পিয়নরা।