ঈশা আম্বানীর বিয়ে: জীবন বদলে গেল এই ফোটোগ্রাফারের

বৃহস্পতিবার, ডিসেম্বর ২০, ২০১৮

আন্তর্জাতিক ডেস্ক : দেশের সবথেকে ধনী শিল্পপতির মেয়ের বিয়েতে যে বিশাল আড়ম্বর থাকবে, তা বলাই বাহু্ল্য। ঈশা অম্বানীর বিয়েতে বসেছিল চাঁদের হাট। বলিউডের তারকা থেকে শুরু করে মার্কিন বিদেশ সচিব হিলারি ক্লিন্টনও হাজির ছিলেন এই তারকাখচিত বিয়েতে।

এ বছরের সব থেকে আড়ম্বরপূর্ণ এই বিয়ের অনুষ্ঠান শুরু হয় ১ ডিসেম্বর থেকে। টানা ১৫ দিন ধরে চলে নানা কাণ্ড। প্রাক-বিয়েতে আসর মাতাতে এসেছিলেন মার্কিন পপস্টার বিয়ন্সে। এমনকী, ভাংড়ার তালে পা দোলান হিলারিও।

এই সব মুহূর্ত ক্যামেরাবন্দি করার দায়িত্বে ছিলেন বিবেক সেকিরা। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন থেকে জানা গিয়েছে, টানা ১৫ দিন ধরে ঈশা ও আনন্দের বিয়ের মোট ১.২ লক্ষ ছবি তুলেছেন বিবেক ও তাঁর ফোটোগ্রাফারদের দল।

৪৭ বছর বয়সি বিবেক জানান, ছবি তোলার দায়িত্ব হাতে পাওয়ার সময়ে তিনি জানতেনও না, বিয়েটা কার। শুধু তাকে বলা হয়েছিল, এই বিয়ের ছবি তুললে জীবন তৈরি হয়ে যাবে। আর পিছন ফিরে তাকাতে হবে না।

সংবাদমাধ্যমের কাছে তিনি জানান, ‘আমার জীবনে এখনও পর্যন্ত এটাই সব থেকে বড় বিয়েবাড়ি। এটা স্বপ্নের থেকে কম কিছু নয়।’

বিবেক সেকিরা আরও বলেন, ‘আমি জানতামই না, বিয়েটা কার। জুন মাসে একজন বলেছিলেন, ডিসেম্বরের ১ থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত ফাঁকা থাকতে। আমায় নিজের কিছু কাজও পাঠাতে বলা হয়েছিল। কিছুদিন পরেই আমাকে নিশ্চিত করা হয়। কিন্তু বিয়েটা কার, তা গোপন রাখা হয়।’ ঈশা অম্বানীর বিয়ের ছবি তোলার জন্য বিবেক সেকিরার সঙ্গে আরও ১৭ জন ফোটোগ্রাফার ছিলেন।