পরিচালক বলেছিলেন চেহারা বিশ্রী, হিরোর মতো নয়

মঙ্গলবার, ডিসেম্বর ১৮, ২০১৮

বিনোদন ডেস্ক : বি-টাউনে এবারের ডিসেম্বর বড়ই উত্তেজনার মাস! কারণ, এ মাসেই মুক্তি পাচ্ছে বলিউড বাদশাহ শাহরুখ খান অভিনীত বহুল প্রতীক্ষিত ‘জিরো’। আনন্দ এল রাই পরিচালিত এ সিনেমায় রয়েছেন দুই জনপ্রিয় নায়িকা ক্যাটরিনা কাইফ ও আনুশকা শর্মা। এ ছবিতে শাহরুখকে বামন চরিত্রে দেখা যাবে।

সম্প্রতি ‘মাই নেম ইজ খান’ অভিনেতা ব্যস্ত নতুন সিনেমার প্রচারণা নিয়ে। মধ্যপ্রাচ্যের দেশ দুবাই ও ওমানে প্রচারণা শেষে এখন তিনি ভারতের বিভিন্ন শহরে জিরোর প্রচার চালাচ্ছেন। গতকাল সোমবার ‘ডন’ অভিনেতা এ ছবির প্রচারণার জন্য গিয়েছিলেন লক্ষ্ণৌতে।

শাহরুখ খান সব সময় বলেন, তিনি প্রচলিত অর্থে হিরো নন। লক্ষ্ণৌতে আয়োজিত অনুষ্ঠানে এ নিয়ে তিনি ফের বললেন, ‘আমি খুবই বাস্তবানুগ ছিলাম, জানতাম যে আমার চেহারা হিরোর মতো নয় আর তেমন নাচতেও পারতাম না। যা হোক, একবার এক পরিচালক আমাকে বলেছিলেন, তিনি আমাকে সবখানে ব্যবহার করতে পারেন; কারণ আমি দেখতে খুব বিশ্রী এবং হিরো-টাইপ নই।’

শাহরুখ এ-ও বলেন, রোমান্টিক সিনেমায় অভিনয় নিয়ে তাঁর নিজের মনেও সংশয় ছিল। তখন যশ চোপড়া তাঁকে রোমান্টিক নায়ক হওয়ার পরামর্শ দেন। তিনি চেয়েছিলেন শাহরুখ কিংবদন্তি হবেন। আর সত্যিই, তাঁর কথামতোই আজ শাহরুখ ইতিহাস!

শাহরুখ খান এখন ‘কিং অব রোমান্স’ নামেই সর্বজনবিদিত।

‘জিরো’তে বামন বাউয়া সিং চরিত্রে অভিনয় করেছেন বলিউড বাদশাহ। আর অন্যতম আবেদনময়ী ক্যাটরিনা কাইফ অভিনয় করেছেন খ্যাতিমান তারকা ববিতা কুমারীর চরিত্রে; যিনি মদারু, আছে খ্যতির দম্ভ। আর ‘রব নে বানা দি জোড়ি’ তারকা আনুশকা শর্মাকে দেখা যাবে সেরিব্রাল পালসি রোগে ভোগা বিজ্ঞানী আফিয়া ইউসুফজাইয়ের চরিত্রে।

এ সিনেমায় বিশেষ দৃশ্যে দেখা যাবে সুপারস্টার সালমান খান, জুহি চাওলা, প্রয়াত শ্রীদেবী, আলিয়া ভাট ও রানি মুখার্জিকে। ২১ ডিসেম্বর রুপালি পর্দায় প্রদর্শিত হবে ‘জিরো’। সূত্র : ইন্ডিয়া টুডে।