ট্রেলারে ঝাঁসির রাণী ‘লক্ষ্মীবাঈ’ (ভিডিও)

মঙ্গলবার, ডিসেম্বর ১৮, ২০১৮

বিনোদন ডেস্ক : ঝাঁসির রাণী ‘লক্ষ্মীবাঈ’৷ ইতিহাসের পাতায় যার নাম লেখা স্বর্ণাক্ষরে৷ যাকে নিয়ে কৌতূহল আজও৷ সেই কৌতূহলেই এবার ঝাঁসির রাণী হলেন বলি-তারকা কঙ্গনা রানাওয়াত৷ আসলে রাণী লক্ষ্মীবাঈ-এর জীবনী নিয়েই তৈরি হওয়া ছবি ‘মণিকর্ণিকা : দ্য কুইন অব ঝাঁসি’তে মুখ্য ভূমিকায় রয়েছেন কঙ্গনা৷

ইতিহাস নির্ভর ছবিতে ভারতবাসীর আগ্রহ থাকে বেশি। তাইতো ছবিটির সাথে সম্পর্কিত ছবি এবং ভিডিওগুলো এখন সোশাল মিডিয়ায় বেশ ভাইরাল। গত ২ অক্টোবর মুক্তি পাবে ‘মণিকর্ণিকা’র টিজার। টিজারটি দেখেই বুঝা যায়, নিজেকে ঝাঁসির রানি করে তুলতে কোন ত্রুটি রাখেননি কঙ্গনা। এছাড়াও অমিতাভ বচ্চনের কণ্ঠ আর কঙ্গনার অ্যাকশন, সব মিলিয়ে জমজমাট ছিলো ‘মণিকর্ণিকা’-র টিজার।

এদিকে আজ মঙ্গলবার প্রকাশ পেয়েছে ছবির ট্রেলার ও নতুন পোস্টার। ট্রেলার প্রকাশের এক ঘণ্টার মধ্যে এর ভিউ হয়েছে ১ লাখ ৬৫ হাজারের বেশি। অন্যদিকে পোস্টারে দেখা যাচ্ছে, বাচ্চা কোলে সিংহাসনে বসে আছেন ঝাঁসির রাণী ‘লক্ষ্মীবাঈ’ অর্থাৎ কঙ্গনা। এই পোস্টারটিও প্রকাশের সাথে সাথে ভাইরাল হয়ে যায়। পোস্টারটি শেয়ার করেছেন সিনেমা বাণিজ্য বিশ্লেষক তারান আদার্শ।

ছবিতে বিশেষ একটি চরিত্রে রয়েছেন যিশু সেনগুপ্ত। এছাড়াও রয়েছেন অতুল কুলকার্নি, অঙ্কিতা লোখান্ডে, জিশান আয়ুব। ছবিটিতে সোনু সুদের অভিনয় করার কথা থাকলেও ছবিটির পরিচালক বিষয়ক কিছু সমস্যা থাকায় তিনি ‘মনিকর্ণিকা’ ছেড়ে বেরিয়ে যান। ২০১৯ সালের ২৫ জানুয়ারি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ছবিটি।

এদিকে ঝাঁসির রাণীর জীবনী-নির্ভর এই ছবি নিয়ে আপত্তি তুলেছিলো রাজস্থানের কট্টরপন্থী সংগঠন ‘সর্ব ব্রাহ্মণ মহাসভা’ (এসবিএম)। ওই সংগঠনের দাবি, এই ফিল্মে ইতিহাসকে বিকৃত করা হয়েছে। এতে একজন ব্রিটিশ সৈনিকের সঙ্গে রাণী লক্ষ্মীবাঈয়ের প্রেম দেখানো হয়েছে বলে অভিযোগ করেন তারা।

তবে শেষ পর্যন্ত সিনেমাটিতে ইতিহাস বিকৃতি হয়নি নির্মাতাদের এমন আশ্বাসে আপত্তি তুলে নেয় সংগঠনটি। সেসময় সর্ব বাহ্মম মহাসভার প্রতিনিধিদের সঙ্গে নিয়ে এ বিষয়ে একটি সংবাদসম্মেলনেরও আয়োজন করেছিলেন সিনেমাটির প্রযোজক।

ঝাঁসির রাণী লক্ষ্মীবাঈ-এর জীবনী ও ১৮৫৭ সালে ব্রিটিশ ইস্ট ইন্ডিয়া কোম্পানির বিরুদ্ধে তার যুদ্ধের ওপর ভিত্তি করে তৈরি হচ্ছে ‘মণিকর্ণিকা : দ্য কুইন অব ঝাঁসি’। সিনেমাটি পরিচালনা করছেন কৃষ।