আজ আওয়ামী লীগ ও বিএনপির ইশতেহার প্রকাশ

মঙ্গলবার, ডিসেম্বর ১৮, ২০১৮

ঢাকা : একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আজ মঙ্গলবার দেশের প্রধান দুটি দলের ইশতেহার প্রকাশ করা হবে। রাজধানীতে পৃথক পৃথক সংবাদ সম্মেলনে ইশতেহার প্রকাশ করবে নির্বাচনের মাঠের প্রধান দুই পক্ষ আওয়ামী লীগ ও বিএনপি।

আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহার সকাল ১০টায় রাজধানীর হোটেল সোনারগাঁওয়ের বলরুমে প্রকাশ করা হবে। ইশতেহার প্রকাশ করবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ‘সমৃদ্ধির অগ্রযাত্রায় অপ্রতিরোধ্য বাংলাদেশ’- স্লোগান সামনে রেখে ক্ষমতাসীন দলের ইশতেহারে উন্নয়ন-সমৃদ্ধির ধারাবাহিকতা অব্যাহত রাখার দৃঢ়প্রত্যয় থাকছে। আবারও ক্ষমতায় যেতে পারলে ২১ দফা অঙ্গীকার তুলে ধরে সেগুলো বাস্তবায়নের প্রতিশ্রুতিও ঘোষণা করবেন প্রধানমন্ত্রী।

অপরদিকে বিএনপির নির্বাচনী ইশতেহার সকাল সাড়ে ১০টায় রাজধানীর গুলশানের লেক শোর হোটেলে ঘোষণা করা হবে। দলীয় প্রধান খালেদা জিয়ার ভিশন ২০৩০ আলোকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ইশতেহার তৈরি করেছে বিএনপি। ‘এগিয়ে যাব একসাথে, ভোট দেবো ধানের শীষে’ এই স্লোগানকে সামনে রেখে নির্বাচন উপলক্ষে দলটির ইশতেহার তৈরি করা হয়েছে।

এদিকে সোমবার জাতীয় ঐক্যফ্রন্ট ঘোষিত ইশতেহারের প্রতিশ্রুতির সঙ্গে বিএনপির ইশতেহারে অনেক বিষয়েই মিল থাকবে বলে জানা গেছে। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ইশতেহার ঘোষণার কথা রয়েছে।