বগুড়ায় প্রার্থীদের প্রধান তার্গেট অাড়াই লাখ নতুন ভোটার

সোমবার, ডিসেম্বর ১৭, ২০১৮

খালিদ হাসান, বগুড়া প্রতিনিধি : বগুড়া জেলায় এবার ভোট দিতে প্রস্তুত প্রায় আড়াই লাখ নতুন ভোটার।অার তাই আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়ার নতুন ভোটাররা বিশেষ ভূমিকা রাখবেন বলে ধারণা করা হচ্ছে।

জীবনের প্রথম কোন জাতীয় নির্বাচনে ভোট দেয়ার সুযোগ আসায় নতুন উদ্যম বাসা বেধেছে নতুনদের মনে। তাই প্রথম ভোটটা ভেবে-চিন্তে সৎ ও যোগ্য লোককে দেয়ার প্রত্যয় সবার মুখে। অার তাই প্রার্থীরাও জয়ের ব্যাপারে বগুড়ার তরুনদেরকে অন্যতম ফ্যাক্ট হিসেবে মনে করছেন।

কারনেই মনোনয়ন প্রত্যাশীরা তরুণদের মন জয়ের জন্য নিরন্তর চেষ্টা চালিয়ে যাচ্ছেন। তাদের কাছে টানতে প্রার্থীরা নানা প্রতিশ্রুতি ও স্বপ্নের বগুড়া গড়ার প্রত্যয় ব্যক্ত করছেন।

নির্বাচন অফিসের তথ্য মতে, ২০১৪ সালে জাতীয় সংসদ নির্বাচনের সময় এ জেলায় মোট ভোটার ছিল ২৩ লাখ ১০ হাজার ৫৪৭ জন। যা পাঁচ বছরে বেড়ে দাঁড়িয়েছে ২৫ লাখ ৪৬ হাজার ২৮৭ জন। সেই হিসাবে নতুন ভোটার বেড়েছে দুই লাখ ৩৫ হাজার ৭৪০ জন।

জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, বগুড়া জেলার ১২ উপজেলার ১০৮টি ইউনিয়ন ও ১২টি পৌরসভা নিয়ে জেলায় রয়েছে সাতটি নির্বাচনী আসন। এই সাত আসনে মোট ভোটার ২৫ লাখ ৪৬ হাজার ২৮৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১২ লাখ ৬০ হাজার ৪৩৪ জন এবং মহিলা ভোটার ১২ লাখ ৮৫ হাজার ৮৫৩ জন।

বগুড়া জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা দেওয়ান মো. সারওয়ার হোসেন বলেন, নতুন-পুরনো মিলিয়ে বগুড়ায় ২৫ লাখ ৪৬ হাজার ২৮৭ জন ভোটার রয়েছে। নতুন দুই লাখ ৩৫ হাজার ৭৪০ জন ভোটার এবার ভোট দিতে প্রস্তুত রয়েছেন।

এ ব্যাপারে কথা হয় বগুড়া-১ অাসনের তেকানী চুকাই নগর এলাকার নতুন ভোটার মোনতেজা রহমানের সাথে।তিনি জানান,জীবণের প্রথম ভোট ভালো মানুষ ও ভালো দল দেখেই দিতে চাই।

বগুড়ার অারও একজন নতুন ভোটার এম মুহিত জানান, “ভালো দিয়েই শুরু করতে চাই। যারা তরুনদের পাশে দাড়াবে,মাদক সন্ত্রাস ও বেকার সমস্যা দূর করবে তাকেই ভোট দিব”।

তবে এবারের নির্বাচনে সব দল অংশ নেয়ায় বিশেষ করে তরুন ভোটারদের মাঝে ব্যাপক উৎসাহ বিরাজ করছে। অবাধ সুষ্ঠ ও সুন্দর নির্বাচনের মাধ্যমে যোগ্য নেতৃত্ব পাবে বগুড়া বাসী এমন প্রত্যাশা তরুনদের।