উজিরপুরে পাল্টাপাল্টি হামলার অভিযোগ বিএনপি ও আওয়ামীলীগের

সোমবার, ডিসেম্বর ১৭, ২০১৮

বরিশাল : বরিশালের উজিরপুরে (বরিশাল-২ আসন) বিএনপির ধানের শীষ প্রতীকের প্রার্থী সরদার সরফুদ্দিন আহমেদের গাড়ি বহর হামালার অভিযোগ উঠেছে ছাত্রলীগ ও যু্বলীগের বিরুদ্ধে। হামলায় স্থানীয় সাংবাদিকসহ ৮/১০ জন আহত হয় এবং দুটি মাইক্রোবাসসহ বেশ কয়েকটি মোটরসাইকেল ভাংচুর করার হয়েছে।

তবে পাল্টা হামলার অভিযোগ তুলেছে স্খানীয় আওয়ামীলীগ নেতারা এবং ওই হামলার তাদের ১০/১২ জন আহত হয়েছে বলে দাবী করা হয়েছে।উজিরপুর উপজেলার বড়াকোঠা ইউনিয়নের ডাবেরকুল নামক স্থানে সোমবার (১৭ ডিসেম্বর) দুপুরের দিকে ঘটনা ঘটে।

এ ঘটনায় কিন্তু কোন পক্ষই এখন পর্যন্ত থানায় কোন লিখিত অভিযোগ দায়ের করেন নি।বিএনপি প্রার্থীর প্রধান সমন্বয়ক মান্নান মাষ্টার জানান, বিএনপির ধানের শীষ প্রতীকের প্রার্থী সরদার সরফুদ্দিন আহমেদের বড়াকোঠা ইউনিয়নে উঠান বৈঠক ছিলো। উঠান বৈঠকের উদ্দেশ্যে যাওয়ার সময় ডাবেরকুল নামক স্থানে পৌছালে ছাত্রলীগ-যুবলীগের নেতা-কর্মীরা নৌকার পক্ষে শ্লোগান দিয়ে গাড়ি বহরে হামলা চালায়।

এতে তিতুমীর কলেজ ছাত্রদলের সহ-সভাপতি রফিকুল ইসলাম রফিক, রনি হাওলাদার, জল্লা ইউনিয়ন যুবদলের সাধারণ সম্পাদক আব্দুল হক, রিয়াজ খান, বড়াকোঠা ইউনিয়ন ছাত্রদলের সভাপতি কাইয়ুম খান, গুঠিয়া ইউনিয়ন বিএনপি’র সভাপতি শাহীন হাওলাদারসহ বেশকিছু নেতা কর্মী আহত।

আহতদের মধ্যে ৪ জনকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। পাশাপাশি বহরে থাকা মাইক্রোবাসসহ বেশ কয়েকটি মোটরসাইকেল ভাংচুর করা হয়। এই ঘটনায় থানা এবং রিটার্নিং কর্মকর্তার নিকট মৌখিক ভাবে অভিযোগ দেয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি।

এদিকে উজিরপুর উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক ও বড়াকোঠা ইউনিয়ন চেয়ারম্যান এ্যাডভোকেট শহিদুল ইসলাম মৃধা জানান, আওয়ামীলগ, ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা ডাবেরকুল এলাকার চৌরাস্তায় দাড়িয়ে নৌকার পক্ষে স্লোগান দিচ্ছিলো।

এসময় আকস্মিক বিএনপির প্রার্থী সরদার সরফুদ্দিন আহমেদে এর একটি গাড়ি বহর সেখানে আসে। যার সাথে বিপুল পরিমানে মোটরসাইকেল ছিলো। মোটরসাইকেলে থাকা অজ্ঞাত পরিচয়ের লোকজন চৌরাস্তায় নেমে আমাদের নেতা-কর্মীদের ওপর আকস্মিক হামলা চালায়।

এতে বড়াকোঠা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান কামাল ৪ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি রুবেল হোসেনসহ ১০/১২ জন আহত হয়। যাদের মধ্যে গুরুত্বর আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে বিএনপি নিজেদের অপরাধ ঢাকতে আওয়ামী লীগের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে বলে অভিযোগ চালাচ্ছে বলে দাবী করেছে বরিশাল-২ আসনে নৌকা প্রতীকের প্রার্থী শাহে আলম।

এ বিষয়ে উজিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিশির কুমার পাল বেলা সাড়ে ৩ টার দিকে জানান, হামলার কোন অভিযোগ এখনো আমাদের কাছে এসে পৌছায় নি। পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।