নির্বাচন থেকে সরে দাঁড়ালেন শমসের মবিন চৌধুরী

রবিবার, ডিসেম্বর ১৬, ২০১৮

ঢাকা : বিএনপির ভাইস-চেয়ারম্যান থেকে পদত্যাগ করার সময় রাজনীতিকে চির বিদায় বলেছিলেন শমসের মবিন চৌধুরী। সাবেক এই পররাষ্ট্র সচিব রাজনীতি থেকে অবসর ভেঙে রাজনীতিতে ফিরেন কিছু দিন আগেই। তবে বিএনপি নয়, যোগ দিয়েছেন বিকল্পধারায়। দলটির প্রেসিডিয়াম মেম্বার তিনি।

আসন্ন একাদশ জাতীয় নির্বাচনে বিকল্পধারা প্রথমে ঐক্যফ্রন্টের সাথে জোট বাধতে গেলেও পরে তারা মহাজোটের সাথে জোট গড়ে। মহাজোট থেকে সিট ভাগাভাগিতে বিকল্পধারার কপালে তিন সিট জুটলেও, একটি সিট জুটেনি শমসের মবিনের কপালে।

এর ফলে, দলীয় প্রার্থী হিসেবে কুলা প্রতীকে সিলেট-৬ আসনে নির্বাচনে দাঁড়িয়েছিলেন তিনি। রবিবার (১৬ ডিসেম্বর) মহাজোটের প্রধান শরীক দল আওয়ামী লীগের প্রার্থী শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদকে সমর্থন জানিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন তিনি।

শমসের মবিন চৌধুরী বলেন, ‘যদিও প্রার্থিতা প্রত্যাহারে নির্বাচন কমিশনের বেঁধে দেওয়া সময়সীমা আগেই শেষ হয়েছে, তবু আমি বিষয়টি নির্বাচন কমিশনকে জানাবো। আমার দলের সিদ্ধান্ত অনুযায়ী সাংবাদিকদের মাধ্যমে সিলেট-৬ আসনে মহাজোটের প্রার্থী নুরুল ইসলাম নাহিদের সমর্থনে আমার প্রার্থিতা প্রত্যাহার করে নিচ্ছি।’

অংশগ্রহণমূলক নির্বাচনের প্রয়োজনীয়তার কথা উল্লেখ করে সর্বক্ষেত্রে শান্তিশৃঙ্খলা বজায় রাখার আহ্বান জানান শমসের মবিন চৌধুরী।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, সুনামগঞ্জ-১ আসনে বিকল্পধারার প্রার্থী ডা. রফিকুল ইসলাম চৌধুরী। তিনি গত ৯ ডিসেম্বর এই আসনে মহাজোটের প্রার্থী মোয়াজ্জেম হোসেন রতনের সমর্থনে প্রার্থিতা প্রত্যাহার করে নেন।