গ্রেপ্তার-হামলা বন্ধ না হলে সকল দায় দায়িত্ব সরকারের: ফখরুল

রবিবার, ডিসেম্বর ১৬, ২০১৮

ঢাকা : বিএনপি ও ঐক্যফ্রন্টের প্রার্থী-নেতাকর্মীদের গ্রেপ্তার-হামলা বন্ধ না করলে এর সকল দায়-দায়িত্ব সরকারকে নিতে হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার নয়াপল্টনে বিএনপি ও ঐক্যফ্রন্টের বিজয় র্যালীপূর্ব বক্তব্যে তিনি বলেন, সরকারকে হুঁশিয়ারি দিয়ে বলতে চাই, গ্রেপ্তার-হামলা বন্ধ করুন।

অন্যথায় এর সকল দায়িত্ব আপনাদের নিতে হবে। মির্জা ফখরুল বলেন: আজকে ৪৮তম এই বিজয় দিবসে আমাদের আনন্দের কথা ছিল। কিন্তু আমরা আতঙ্কিত, ভারাক্রান্ত। আমাদের উপর হামলা, নির্যাতন হচ্ছে। গ্রেপ্তার করছে, হামলা হচ্ছে।

মির্জা আব্বাসের উপর হামলা হয়েছে। মাহবুব উদ্দীন খোকনকে গুলি করা হয়েছে। এসব দেখছে না নির্বাচন কমিশন। নির্বাচন কমিশন নিরপেক্ষভাবে নির্বাচন পরিচালনা করতে ব্যর্থ হচ্ছে। সব রকমের পক্ষপাতিত্ব শুরু করেছে সরকার। এইসব বন্ধ করতে হবে।

তিনি বলেন, এই নির্বাচন অনেক গুরুত্বপূর্ণ ছিল। এই নির্বাচনের মাধ্যমে সিদ্ধান্ত হবে বেগম খালেদা জিয়াকে অন্যায় অবিচার থেকে মুক্ত করতে পারবো কিনা।

এসময় নাগরিক ঐক্যের নেতা মাহমুদুর রহমান মান্না বলেন, এটা বিজয়ের দিন, আমরা একটি লড়াইয়ে আছি। আগেও এই ভোটের অধিকার কেড়ে নিয়ে, এখনো একই স্বপ্ন দেখছে।

গত ৫ বছরে সমস্ত নির্বাচন ক্ষমতাসীনরা ছিনতাই করেছে। এবারও সেটা চায়। আমরা আর তা হতে দিব না। আমরা আজ বিজয় র্যালি করছি। এই বিজয় র্যালি অব্যাহত রাখতে হবে।

গণফোরাম নেতা সুব্রত চৌধুরী বলেন, আমাদের প্রার্থীদের হামলা করে নির্বাচন থেকে দূরে রাখতে চায়। কিন্তু আমরা নির্বাচনে আছি। ৩০ ডিসেম্বর সব কিছুর জবাব দেয়া হবে।