‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত

শুক্রবার, ডিসেম্বর ১৪, ২০১৮

কক্সবাজার : কক্সবাজারের টেকনাফে পুলিশের সঙ্গে ‌‘বন্দুকযুদ্ধে’ এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। শুক্রবার ভোর ৩টার দিকে টেকনাফ সদরের ছোট হাবিব পাড়ায় এ ঘটনা ঘটে।

বন্দুকযুদ্ধে নিহত ইউসুফ জালাল বাহাদুর (৩২) ওই এলাকার খলিলুর রহমানের ছেলে। এ সময় ঘটনাস্থল থেকে ৩০ হাজার ইয়াবা, ১১টি আগ্নেয়াস্ত্র ও ৪০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। পুলিশের দাবি, এ ঘটনায় পাঁচ পুলিশ সদস্য আহত হয়েছেন।

টেকনাফ থানার অফিসার ইনচার্জ (ওসি) প্রদীপ কুমার দাশ জানান, বন্দুকযুদ্ধে নিহত ইউসুফ জালাল বাহাদুর এলাকার একজন চিহ্নিত মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে হত্যা, মাদক চোরাচালানসহ অন্তত এক ডজন মামলা রয়েছে।

পুলিশের হাতে ধরা পড়ার পরে তার স্বীকারোক্তি মতে, ভোরে ছোট হাবিব পাড়ায় তার গড়ে তোলা আস্তানায় অস্ত্র উদ্ধারে যায় পুলিশ। সেখানে পুলিশের উপস্থিতি টের পেয়ে তার সহযোগীরা পুলিশকে লক্ষ করে গুলি ছোড়ে। এ সময় পুলিশও পাল্টা গুলি চালায়।

একপর্যায়ে সন্ত্রাসীরা পিছু হটলে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় ইউসুফকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়।

ওসি আরো জানান, বন্দুকযুদ্ধে পুলিশের পাঁচ সদস্য আহত হয়েছেন। ময়নাতদন্তের জন্য মরদেহ কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানোর প্রস্তুতি চলছে। ঘটনাস্থল থেকে ৩০ হাজার ইয়াবা ট্যাবলেট, ১০টি দেশীয় অস্ত্র, একটি বিদেশি অস্ত্র ও ৪০ রাউন্ড তাজা গুলি জব্দ করা হয়। এ ঘটনায় পৃথক তিনটি মামলা করা হবে।