বড় নির্বাচন, বিক্ষিপ্ত সহিংসতার ঘটনা ঘটতে পারে : স্বরাষ্ট্রমন্ত্রী

বৃহস্পতিবার, ডিসেম্বর ১৩, ২০১৮

ঢাকা : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন মানে বড় নির্বাচন। নির্বাচনকে কেন্দ্র করে বিক্ষিপ্তভাবে ছোট ছোট সহিংসতার ঘটনা ঘটতে পারে। আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দেওয়া হয়েছে, আমিও বিষয়টি দেখবো। বিষয়গুলো তদন্ত করে ফয়সলা করা হবে।

আজ বৃহস্পতিবার সকাল সোয়া ১১টার দিকে বিজয় স্বরণি থেকে নেতাকর্মীদের নিয়ে তেজকুনি পাড়া এলাকায় নির্বাচনী প্রচারণার সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আপনারা দেখেছেন দেশের বিভিন্ন জায়গায় আওয়ামী লীগ-যুবলীগ নেতাকর্মী ও সমর্থকদের ওপর হামলা করা হচ্ছে। এটা নির্বাচন বানচালের চেষ্টা হতে পারে।

গ্রেফতার প্রসঙ্গে তিনি বলেন, সুনির্দিষ্ট ওয়ারেন্ট ছাড়া কাউকে ধরা হচ্ছে না এবং নির্বাচন কমিশনে আমাদের যারা দায়িত্বপ্রাপ্ত ব্যক্তি আছেন তাদের জানিয়ে ওয়ারেন্টভুক্ত আসামিদের ধরা হচ্ছে। আপনরা জানেন যে ওয়ারেন্টভুক্ত আসামিদের ধরা না হলে অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি হবে। আমাদের গোয়েন্দারা বলছে, যাদের নামে নানা ধরনের ওয়ারেন্ট ছিল, যারা বিভিন্ন মামলার আসামি, যারা এতদিন বিদেশে বা অন্য কোথাও আত্মগোপন করেছিল তারা আবার ফিরে এসেছে। এজন্য তাদের ধরা হচ্ছে। আমাদের নিরাপত্তা বাহিনী যথেষ্ট সজাগ রয়েছে। তারা দক্ষতা ও পেশাদারিত্বের সঙ্গে চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত রয়েছে।

নির্বাচনে লেভেলে প্লেয়িং ফিল্ড আছে কিনা জানতে চাইলে আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, বিষয়টি প্রার্থী হিসেবে আমার কিছু বলার নেই। এটা নির্বাচন কমিশনের ব্যাপার। আমি মনে করি, লেভেলে প্লেয়িং ফিল্ড আছে। আমি দেখেছি জোনায়েদ সাকি আছেন, তিনি প্রচারণা চালাচ্ছেন।