বেশি রান করেও অষ্ট্রেলিয়ার কাছে হারল ভারত

বৃহস্পতিবার, নভেম্বর ২২, ২০১৮

অনলাইন ডেস্ক: হার দিয়েই লম্বা অস্ট্রেলিয়া সফর শুরু হলো ভারতের। ক্যাঙারুর দেশে টি-টুয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে বৃষ্টি আইনে ম্যাচ হারতে হলো বিরাট কোহলির দলকে। ব্রিসবেনে অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টি-টুয়েন্টিতে ডাকওয়ার্থ লুইস মেথডে চার রানে হারে ভারত।

প্রথমে ব্যাট করতে নেমে ১৭ ওভারে স্কোরবোর্ডে ১৫৮ রান তোলেন অ্যারন ফিঞ্চের শীর্ষরা। ১৭তম ওভারের প্রথম বলে বৃষ্টির কারণে ম্যাচ আধ ঘণ্টার মতো বন্ধ ছিল। ম্যাচ নির্ধারণ করা হয় সর্বোচ্চ ১৭ ওভারের। বৃষ্টির পর নেমেই ফিরে যান ম্যাক্সওয়েল। ২৪ বলে চারটি ছয়ে অসিদের ইনিংস সেরা ৪৬ রান করেন তিনি। ১৯ বলে তিনটি চার ও একটি ছয়ে ৩৩ রানে অপরাজিত ছিলেন স্টোইনিস। এ ছাড়া অ্যারন ফিঞ্চ (২৭) ও ক্রিস লিন (৩৭) রান করেন। বৃষ্টি আইনে আরও ১৫ রান যোগ হয়ে ভারতের লক্ষ্য দাঁড়ায় ১৭৪।

ভারতের পক্ষে ব্যাট করতে নেমে শিখর ধাওয়ান দারুণ শুরু করলেও তাকে সঙ্গ দিতে ব্যর্থ হয়েছেন রোহিত শর্মা (৭), লোকেশ রাহুল (১৩) ও বিরাট কোহলির (৪)। তবে জয়ের সম্ভাবনা ধরে রেখে একাই লড়ে যান ধাওয়ান। ৪২ বলে ১০টি চার ও দুটি ছয়ে ৭৬ রান করেন এই ওপেনার।

ধাওয়ান আউট হওয়ার পর ঋষভ পন্থ ও দিনেশ কার্তিকের ঝড়ো জুটিতে সহজ জয়ের ইঙ্গিত দিয়েছিল ভারত। ইনিংস শেষ হওয়ার নয় বল আগে বাজে শট খেলে পন্থ আউট হন। ২০ রানে অ্যান্ড্রু টাইয়ের শিকার হন তিনি। ম্যাচের মোড় ঘুরে যায় তখনই।

শেষ ওভারে ভারতের প্রয়োজন ছিল ১৩ রান। কার্তিকের সঙ্গে ক্রিজে ছিলেন ক্রুনাল পান্ডিয়া। বল হাতে নেন স্টোইনিস। প্রথম বলে দুটি রান নেওয়া ক্রুনাল স্লগ সুইপে তৃতীয় বলে ম্যাক্সওয়েলের দুর্দান্ত ক্যাচে মাঠ ছাড়েন। পরের বলে কার্তিকও উইকেট হারান। ১৩ বলে চারটি চার ও একটি ছয়ে ৩০ রানে বেহরেনডোর্ফের ক্যাচ হন তিনি। দুটি উইকেট নিয়ে মাত্র আট রান দিয়ে দলের দারুণ জয় নিশ্চিত করেন স্টোইনিস।

ব্রিসবেনে হারের ফলে তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজে ০-১ তে পিছিয়ে গেল ভারত। আগামী শুক্রবার দ্বিতীয় টি টুয়েন্টি ম্যাচ।