বদি নয় নৌকার টিকিট পাচ্ছেন তার স্ত্রী

সোমবার, নভেম্বর ১৯, ২০১৮

কক্সবাজার : ইয়াবা ব্যবসাসহ নানা কারণে সমালোচিত কক্সবাজার-৪ আসনের সংসদ সদস্য আব্দুর রহমান বদির পরিবর্তে তার স্ত্রী শাহীন চৌধুরীকে মনোনয়ন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে আওয়ামী লীগ। ক্ষমতাসীন দলটির মনোনয়ন বোর্ড সূত্রে এ তথ্য জানা গেছে।

মূলত উখিয়া-টেকনাফে বদির বিকল্প না থাকায়, নৌকার টিকিট পাচ্ছেন তার স্ত্রী শাহীন চৌধুরী। কারণ পরোক্ষভাবে বদির জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে এই আসনে জয় পেতে চায় আওয়ামী লীগ। দু’একদিনের মধ্যেই এ সংক্রান্ত আনুষ্ঠানিক ঘোষণা আসতে পারে।

উখিয়া-টেকনাফের দুইবারের সংসদ সদস্য আবদুর রহমান বদিকে নিয়ে বিপাকে আছে আওয়ামী লীগ। একদিকে তার বিরুদ্ধে মাদক ব্যবসায় পৃ্ষ্ঠপোষকতা নিয়ে দেশ জুড়ে বিতর্ক, অপর দিকে স্থানীয় পর্যায়ে আকাশছোঁয়া জনপ্রিয়তা। এই আসনে জেতার মতো বদির বিকল্প হিসেবে কোনো যৌগ্য প্রার্থীও পাচ্ছে না আওয়ামী লীগ। তাই তার স্ত্রী শাহীন চৌধুরীকে বেছে নিয়েছে দলটির মনোনয়ন বোর্ড।

টেকনাফের স্থানীয় আওয়ামী লীগের একটি পক্ষ বদির বিরোধীতা করে আসছে। তাই বিতর্ক এড়াতে বদির পরিবর্তে তার স্ত্রী শাহিন চৌধুরীকে মনোনয়ন দেয়া হচ্ছে।

কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনে ২৭ জন আওয়ামী লীগের মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে অন্তত ৪/৫ জন প্রার্থী দলগতভাবে শক্তিশালী। কিন্তু দলীয় অবস্থান শক্ত হলেও ভোটারদের মাঝে জনপ্রিয়তায় বদির সমতুল্য কেউ নেই বলে দাবি বদিভক্তদের। বদির স্ত্রী শাহীন চৌধুরী স্বামীর জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে নির্বাচনে লড়াই করতে পারবেন।