মাওলানা ভাসানীর আদর্শ চলার পথকে আরও মসৃন করবে: ড. কামাল

শনিবার, নভেম্বর ১৭, ২০১৮

ঢাকা: মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানীর আদর্শ ধারণ করে এগিয়ে যেতে হবে বলে মন্তব্য করেছেন ঐক্যফ্রন্টের প্রধান নেতা ড. কামাল হোসেন। ভাসানীর ৪২-তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ শনিবার সকালে টাঙ্গাইলের সন্তোষে তার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ মন্তব্য করেন।

ড. কামাল বলেন, ‘মওলানা ভাসানী ছিলেন মজলুম জননেতা। তিনি জনগণের অধিকার আদায়ে সংগ্রাম করে গেছেন। তার আত্মার মাগফেরাত ও শ্রদ্ধা জানাতে আজ এখানে এসেছি। মাওলানা ভাসানী আমাদের অনুপ্রেরণা হয়ে চিরদিন আমাদের মাঝে থাকবে।’

এ সময় কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকীসহ আরও অনেকে উপস্থিত ছিলেন। নির্বাচন নিয়ে সাংবাদিকরা জানতে চাইলে বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেন, ‘আজ এ বিষয়ে মন্তব্য নয়।’

এদিকে ভাসানীর মৃত্যুদিবসে শনিবার ভোর থেকেই সন্তোষে জনতার ঢল নামে। তার অসংখ্য মুরিদান ও ভক্তদের কন্ঠে ‘যুগ যুগ জিও তুমি মওলানা ভাসানী’ স্লোগানে মুখরিত হয়ে উঠে টাঙ্গাইলের সন্তোষে মাজার প্রাঙ্গণ।

সকাল সাড়ে ৭টার দিকে মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যায়ের উপাচার্য প্রফেসর ড. মো. আলাউদ্দিন মওলানা ভাসানীর মাজারে পুষ্পস্তবক অর্পণ করার মধ্য দিয়ে কর্মসূচির সূচনা হয়। এর পর থেকেই মাজারে বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ও রাজনৈতিক দলসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে মরহুমের মাজারে পুষ্পস্তবক অর্পণ করে।

১৯৭৬ সালের এই দিনে  (তৎকালীন পিজি হাসপাতালে) চিকিৎসাধীন অবস্থায় শেষ নিশ্বাস ত্যাগ করেন মওলানা ভাসানী।