জেভাজের জোড়া গোলে জয় পেল ক্রোয়েশিয়া

শুক্রবার, নভেম্বর ১৬, ২০১৮

স্পোর্টস ডেস্ক : দ্বিতীয়ার্ধে লড়াই পাল্টা লড়াইয়ে দু’বার পিছিয়ে পড়েও দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়েছিল স্পেন। তবে শেষ রক্ষা আর হয়নি তাদের। হাইভোল্টেজ রোমাঞ্চকর ম্যাচে শেষ মুহূর্তের নাটকীয়তায় সাবেক বিশ্ব চ্যাম্পিয়নদের হারিয়েছে ক্রোয়েশিয়া।

বৃহস্পতিবার রাতে উয়েফা নেশন্স লিগে ‘এ’ লিগের গ্রুপ-৪এ ৩-২ গোলে জিতেছে রাশিয়া বিশ্বকাপের রানার্সআপরা। স্পেনের হয়ে গোল করেছেন ড্যানি সেবাল্লোস ও সার্জিও রামোস। ক্রোয়েশিয়ার হয়ে জোড়া গোল করেছেন টিন জেভাজ। এক গোল করেছেন ক্র্যামারিচ।

ক্রোয়েশিয়ার মাঠে ম্যাচের শুরু থেকে দু’দলের খেলায় গতির কমতি ছিল না। কিন্তু প্রথমার্ধে গোল করতে পারেনি কেউ।

বিরতি থেকে ফিরে দর্শকে ঠাসা নিজেদের মাঠে ৫৪তম মিনিটে প্রথম গোল পায় ক্রোয়েশিয়াই। বাঁ দিক থেকে পেরিসিচের হেডে বাড়ানো বল ডি-বক্সে ফাঁকায় পেয়ে কোনাকুনি শটে ঠিকানায় পাঠান হফেনহাইম ফরোয়ার্ড আন্দ্রে ক্র্যামারিচ।

ব্যবধানটা অবশ্য দুই মিনিটও ধরে রাখতে পারেনি স্বাগতিকরা। ম্যাচের ৫৬তম মিনিটে বাঁ-দিক থেকে ইসকোর পাস পেয়ে কাছ থেকে বাঁ পায়ের শটে দলকে সমতায় ফেরান রিয়াল মাদ্রিদ মিডফিল্ডার ড্যানি সেবাল্লোস।

এর পর ম্যাচের ৬৯তম মিনিটে টিন জেভাজের গোলে ক্রোয়েশিয়া এগিয়ে গেলেও ৭৮তম মিনিটে পেনাল্টি থেকে স্পেনকে সমতায় ফেরান রামোস।

যোগ করা সময়ের তৃতীয় মিনিটে আসে ব্যবধান গড়ে দেওয়া গোল। স্পেনের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন টিন জেভাজ। ডি গিয়াকে ফাঁকি দিয়ে ফাঁকায় গোল করে দলকে জেতান জেভাজ।

চার ম্যাচে দুই জয়ে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে আছে স্প্যানিশরা। তিনটি করে ম্যাচ খেলা ইংল্যান্ড ও ক্রোয়েশিয়ার পয়েন্ট সমান ৪ করে। শেষ ম্যাচে মুখোমুখি হবে তারা।

সূত্র: গোল ডটকম