বিএনপির দখলে ফকিরাপুল-কাকরাইল, পুলিশের সঙ্গে র‌্যাব-ডিবি

বুধবার, নভেম্বর ১৪, ২০১৮

ঢাকা : সংঘর্ষকে কেন্দ্র করে নেতাকর্মীদের স্লোগানে স্লোগানে উত্তাল রয়েছে বিএনপির নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়। কাকরাইল-নাইটেঙ্গেল থেকে ফকিরাপুল মোড় পর্যন্ত থমথমে অবস্থা বিরাজ করছে।

নাইটেঙ্গেল মোড়ে সাজোয়া যান নিয়ে বিপুল সংখ্যক পুলিশ অবস্থান করছে। আর বিএনপি নেতাকর্মীরা অবস্থান করছে দলের কার্যালয় থেকে ফকিরাপুল মোড়ের দিকে।

বিএনপি নেতাকর্মীরা খালেদা জিয়ার মুক্তি, তারেক রহমানের সাজা বাতিল সহ নানা স্লোগান দিচ্ছেন। সময়ের সঙ্গে সঙ্গে নেতাকর্মীদের সংখ্যা বাড়ছে। কার্যালয়ের সামনে রুহুল কবির রিজভীসহ কয়েকজন শীর্ষ নেতাও অবস্থান করছে। তারা শান্তিপূর্ণভাবে নেতাকর্মীদের অবস্থান নিতে বলছে।

মঙ্গলবার (১৪ নভেম্বর) দুপুর ১টার দিকে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় নয়াপল্টনে এ সংঘর্ষ শুরু হয়। এ রিপোর্ট লেখা পর্যন্ত থেমে থেমে ধাওয়া পাল্টা ধাওয়া চলছে।

সংঘর্ষে পুরো নয়াপল্টন রণক্ষেত্রে পরিণত হয়েছে। পুলিশের গাড়িতে আগুন ও ভাঙচুর চালিয়েছে বিক্ষুব্ধ নেতাকমীরা। এসময় বেশ কয়েকজন আহত হয়েছেন।

এদিন তৃতীয় দিনের মতো নয়াপল্টনে উৎসবমুখর পরিবেশে বিএনপির মনোনয়নপত্র বিক্রি চলছিল। বড় বড় শোডাউন করে মনোনয়ন প্রত্যাশীরা নয়াপল্টনে মনোনয়ন ফরম নিতে আসতেছিলেন। দুপুর ১২টার দিকে পুলিশ এই শোডাউনে বাধা দেয়।

নেতাকর্মী ও সমর্থকদের ওপর প্রথমে পুলিশ লাঠিচার্জ করে। এরপর উভয়পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হলে পুলিশ টিয়ারশেল নিক্ষেপ করে। এরপরই শুরু হয় সংঘর্ষ।