ডিএমপি’র প্রায় ১শ’ পুলিশ কর্মকর্তা পুরস্কৃত

মঙ্গলবার, নভেম্বর ১৩, ২০১৮

নিউজ ডেস্ক: রাজধানীর আইন-শৃঙ্খলা পরিস্থিতি বজায় রাখা ও জননিরাপত্তা বিধানসহ ভালো কাজের স্বীকৃতি হিসেবে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) বিভিন্ন পর্যায়ের প্রায় ১শ’জন পুলিশ কর্মকর্তাকে পুরস্কৃত করা হয়েছে।

ঢাকা মহানগর পুলিশ কমিশনার মো: আছাদুজ্জামান মিয়া সোমবার তার কার্যালয়ে গত অক্টোবর মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় ভালো কাজের স্বীকৃতি হিসেবে বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ীদের হাতে নগদ অর্থ পুরস্কার তুলে দেন।

ডিএমপি সূত্র জানায়, অক্টোবর মাসে ঢাকা মেট্রোপলিটন পুলিশের শ্রেষ্ঠ বিভাগ নির্বাচিত হয়েছে লালবাগ বিভাগ। শ্রেষ্ঠ সহকারী পুলিশ কমিশনার মো: বদরুল হাসান (কোতয়ালী জোন), শ্রেষ্ঠ পুলিশ পরিদর্শক শেখ মো. শাহ্ আলম অফিসার ইনচার্জ রূপনগর থানা, শ্রেষ্ঠ পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. ফারুকুল আলম, পুলিশ পরিদর্শক (তদন্ত) দারুসসালাম থানা, শ্রেষ্ঠ পুলিশ পরিদর্শক (অপারেশনস্) মাহবুব আলম পুলিশ পরিদর্শক (অপারেশনস্) কদমতলী থানা, শ্রেষ্ঠ এসআই যৌথভাবে এসআই হারুন অর রশিদ, ওয়ারী থানা ও এসআই সজীব কোচ মোহাম্মদপুর থানা, শ্রেষ্ঠ এএসআই যৌথভাবে এএসআই মো. হাসানুর রহমান রূপনগর থানা ও এএসআই মো. আমিনুল ইসলাম তেজগাঁও শিল্পাঞ্চল থানা।

এছাড়া গোয়েন্দা ও অপরাধতথ্য বিভাগের শ্রেষ্ঠ বিভাগ ডিবি-উত্তর বিভাগ, চোরাই গাড়ি উদ্ধারে শ্রেষ্ঠ টিমের কর্মকর্তা মো. রফিকুল আলম সিনিয়র সহকারী পুলিশ কমিশনার গাড়ি চুরি উদ্ধার ও প্রতিরোধ টিম ডিবি-দক্ষিণ, মাদক ও অস্ত্র উদ্ধারে শ্রেষ্ঠ টিম মো. শাহাদত হোসেন সুমা সিনিয়র সহকারী পুলিশ কমিশনার পল্লবী জোনাল টিম ডিবি-পশ্চিম, বিস্ফোরকদ্রব্য উদ্ধারে শ্রেষ্ঠ টিম আহসানুজ্জামান সিনিয়র সহকারী পুলিশ কমিশনার কোতয়ালী জোনাল টিম ডিবি-দক্ষিণ, অজ্ঞান ও মলম পার্টি গ্রেফতারে শ্রেষ্ঠ টিম নুরুল আমিন সিনিয়র সহকারী পুলিশ কমিশনার শুটিং ইনসিডেন্ট ইনভেস্টিগেশন টিম ডিএমপি।

ডিএমপি সূত্র আরো জানায়,ট্রাফিকের শ্রেষ্ঠ বিভাগ নির্বাচিত হয়েছে ডিএমপি’র ট্রাফিক-পূর্ব বিভাগ। শ্রেষ্ঠ সহকারী পুলিশ কমিশনার মো. জুলফিকার আলী উত্তরা ট্রাফিক জোন ট্রাফিক-উত্তর বিভাগ, শ্রেষ্ঠ ট্রাফিক ইন্সপেক্টর বিপ্লব ভৌমিক ইন্সপেক্টর রামপুরা ট্রাফিক জোন ট্রাফিক-পূর্ব বিভাগ, শ্রেষ্ঠ সার্জেন্ট/টিএসআই সার্জেন্ট মাজেদুল হক লালবাগ ট্রাফিক জোন ও টিএসআই মো. কামরুল হাসান সবুজবাগ ট্রাফিক জোন ট্রাফিক-পূর্ব বিভাগ।

তাছাড়া ট্রাফিক সচেতনতামূলক কর্মসূচির জন্য যৌথভাবে পুরস্কৃত হয়েছেন রহিমা আক্তার লাকি অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (গুলশান), ট্রাফিক-উত্তর বিভাগ ও এসএম বজলুর রশিদ সিনিয়র সহকারী পুলিশ কমিশনার  ট্রাফিক-পূর্ব বিভাগ।

বিট পুলিশিং কার্যক্রম ও বিশেষ পুরস্কারে পুরস্কৃত হয়েছেন পুলিশের ১১ কর্মকর্তা। এছাড়া ডিএমপি’র বিভিন্ন থানার মামলা তদন্তে ৩২ জন পুলিশ কর্মকর্তা পুরস্কৃত হয়েছেন।

অপরদিকে বিশেষ ক্যাটাগরিতে আরো অন্তত ২০জন পুলিশ কর্মকর্তা পুরস্কৃত হয়েছেন।