তোপের মুখেও ‘কেদারনাথ’র ট্রেলার মুক্তি

সোমবার, নভেম্বর ১২, ২০১৮

গেরুয়া শিবিরের তোপের মুখেও মুক্তি পেয়েছে বলিউডের নতুন ছবি ‘কেদারনাথ’। এই ছবির মধ্য দিয়েই বি-টাউনে অভিষেক হচ্ছে সাবেক দম্পতি সাইফ আলি খান ও অমৃতা সিংয়ের মেয়ে সারা আলি খানের। সারার বিপরীতে নায়ক হিসেবে আছেন সুশান্ত সিং রাজপুত।

অভিষেক কাপুর পরিচালিত ‘কেদারনাথ’ ছবিটি মুক্তির আগেই হিন্দু ভাবাবেগে আঘাত দেয়ার অভিযোগ তুলে সমালোচনার মুখে পড়ে। ছবিতে ‘লাভ জিহাদ’কে প্রাধান্য দেয়া হয়েছে বলেও অভিযোগ তোলা হয়।

এ অভিযোগ তুলে সেন্সর বোর্ডের কাছে চিঠি লিখে ‘কেদারনাথ’ ছবি নিষিদ্ধ করার দাবিও করেছেন বিজেপি নেতা অজেন্দ্র অজয়।


এই বিতর্কের মাঝেও মুক্তি দেয়া হলো ‘কেদারনাথ’র ট্রেলার। সোমবার (১২ নভেম্বর) ইউটিউবে উন্মুক্ত করা হয়েছে ট্রেলার।

যেখানে ২০১৩ সালে কেদারনাথের ভয়াবহ বন্যার প্রেক্ষাপটে হিন্দু ও মুসলিম যুবক-যুবতীর প্রেমকাহিনি তুলে ধরেছেন পরিচালক অভিষেক কাপুর।

ছবি মুক্তি ঘিরে বিজেপির তরফে অশান্তি পাকানোর চেষ্টা করা হলেও ছবির পোস্টার, টিজার ও ট্রেলার সাড়া ফেলে দিয়েছেন সারা আলি খান।

২০১৩ সালে হিমালয়ের কোলে অবস্থিত কেদারনাথ মন্দির ও তার আশপাশের বিশাল এলাকাজুড়ে ভয়াবহ প্রাকৃতিক দুর্যোগের ঘটনা নিয়েই তৈরি হয়েছে ‘কেদারনাথ’ চলচ্চিত্রটি। আগামী ডিসেম্বরের প্রথম সপ্তাহে ‘কেদারনাথ’ মুক্তি পাওয়ার কথা রয়েছে।

এর আগে সঞ্জয়লীলা বানসালীর ‘পদ্মাবত’ ছবি বন্ধের দাবিতে উত্তাল হয়েছিল গোটা দেশ। শেষ পর্যন্ত বলিউডের সব রেকর্ড ভেঙে দেয় ‘পদ্মাবত’।