তফসিল এক মাস পেছানোর দাবিতে অনড় ঐক্যফ্রন্ট

সোমবার, নভেম্বর ১২, ২০১৮

ঢাকা: জাতীয় ঐক্যফ্রন্টের নেতা ও জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, ভোট গ্রহণের তারিখ এক মাস পেছানোর দাবিতেই অনড় থাকবে ঐক্যফ্রন্ট। এ ব্যাপারে পরবর্তী কর্মসূচি দেবে তারা।

ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেনের চেম্বারে জোটের কয়েকজন নেতা আজ সকালে বৈঠক করেন। ওই বৈঠক শেষে আ স ম আবদুর রব সাংবাদিকদের বলেন, ৩০ ডিসেম্বরের একদিন পরেই ইংরেজি নববর্ষ। ওই সময় দেশে কোনো কূটনীতিক ও বিদেশি পর্যবেক্ষক থাকবেন না। সরকার উদ্দেশ্য প্রণোদিতভাবে নির্বাচন বানচাল করতে এ সিদ্ধান্ত নিয়েছে।

তফসিল ঘোষণার আগে থেকেই ঐক্যফ্রন্ট তফসিল আলোচনা শেষ না হওয়া পর্যন্ত ঘোষণা না করার দাবি জানিয়েছিল। ৮ নভেম্বর তফসিল ঘোষণা হয়ে গেলে গতকাল রোববার ঐক্যফ্রন্ট নির্বাচনে অংশ নেওয়ার সিদ্ধান্তের পাশাপাশি তফসিল আরও এক মাস পিছিয়ে নেওয়ার দাবিও জানায়।

আ স ম রব জানান, ঐক্যফ্রন্ট তাদের দাবিতে অনড় থাকবে। দাবি মানা না হলে নিজেরা বৈঠক করে পরবর্তী কর্মসূচি ঘোষণা করবেন। তিনি আরও বলেন, সরকার চাইলে আলোচনা করে পুনঃতফসিল দেয়া সম্ভব।

এর আগে সোমবার দুপুরে ভোট গ্রহণের তারিখ ২৩ ডিসেম্বর থেকে পিছিয়ে আগামী ৩০ ডিসেম্বর করা হয়েছে। মনোনয়নপত্র জমার শেষ দিন ২৮ নভেম্বর। তফসিলের অন্যান্য তারিখ পরে জানানো হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা।