খাগড়াছড়ি আসনে ফরম সংগ্রহের তালিকায় সাত মনোনয়ন প্রত্যাশী

রবিবার, নভেম্বর ১১, ২০১৮

খাগড়াছড়ি : খাগড়াছড়ি ২৯৮নং আসনে আওয়ামীলীগের মনোনয়ন ফরম সংগ্রহের তালিকায় মোট সংখ্যা দাড়ালো ৭ জনে। অনেকে ফরম বিক্রির প্রথম দিনে শুক্রবার সংগ্রহ করলেও তার সংখ্যা বৃদ্ধি পেয়ে রবিবার সকাল থেকে ধারাবাহিক ভাবে দুপুরেও মনোনয়ন প্রত্যাশী প্রার্থীর নেতাকর্মীরা তাদের পচন্দের প্রার্থীর পক্ষে মনোনয়ন ফরম জমা দেয়।

রবিবার সকাল থেকে একে একে খাগড়াছড়ির সাবেক সংসদ সদস্য ও সাবেক জেলা আওয়ামীলীগের সভাপতি যতীন্দ্র লাল ত্রিপুরা, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি অধ্যক্ষ সমীর দত্ত চাকমা, বর্তমান সংসদ সদস্য ও টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা ফরম জমা দিয়েছে ইতিমধ্যে।

এছাড়াও মনোনয়ন ফরম নেওয়ার তালিকায় রয়েছে-আওয়ামীলীগের শিল্প ও বানিজ্য বিষয়ক উপ-কমিটির সদস্য ভবেশ্বর রোয়াজা নিকি, খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি রণ বিক্রয় ত্রিপুরা,সহ-সভাপতি ও খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী,খাগড়াছড়ি পার্বত্য জেলা আওয়ামীলীগের নেতা জুয়েল চাকমার নাম।

নেতাকর্মীদের বিশাল বহর নিয়ে উৎসেবের আমেজে মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দেয় প্রার্থী ও নেতাকর্মীরা। জল্পনা-কল্পনার অবসান আর দ্বন্দ্ব ছাপিয়ে সকল নমিনেশন প্রত্যাশী প্রার্থীর লক্ষ একটাই নৌকার বিজয়। তাই খাগড়াছড়ির প্রার্থী ও কর্মী সমর্থকদের মধ্যে এখন উৎসবের আমেজ। সব মিলিয়ে খাগড়াছড়ির পাহাড়ে এখন যেন নতুন ঈদের আনন্দ। মনোনয়ন চুড়ান্ত হলেই কে হচ্ছে খাগড়াছড়ির নৌকার মাঝি তা বুঝা যাবে প্রত্যাশা স্থানীয়দের।

গতবার ফরমের দাম ২৫ হাজার টাকা থাকলেও আওয়ামীলীগ এবার তা ৩০ হাজার টাকা করেছে। ৮টি বুথে সারাদেশের মনোনয়ন প্রত্যাশীদের কাছে ফরম বিক্রি করা হয়। শুক্রবার সকাল থেকে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ের নতুন ভবন থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সম্ভাব্য প্রার্থীদের মাঝে মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়।

বৃহস্পতিবার সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণের মধ্য দিয়ে ঘোষিত তফসিল করা হয়। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়ন দাখিলের শেষ তারিখ ১৯ নভেম্বর, মনোনয়ন যাছাই-বাছাই ২২ নভেম্বর,মনোনয়ন প্রত্যাহারের শেষ তারিখ ২৯ নভেম্বর এবং ভোট গ্রহণ ২৩ ডিসেম্বর নির্ধারণ করা হয়।