ভারতীয় হাই কমিশনার

যেকোন সংকটময় মুহূর্তে বাংলাদেশের পাশে থাকবে ভারত

বুধবার, অক্টোবর ৩১, ২০১৮

ঢাকা: বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার শ্রী হর্ষ বর্ধন শ্রীংলা বলেছেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তৎকালীন ভারতীয় প্রধানমন্ত্রী শ্রীমতি ইন্দিরা গান্ধী বাংলাদেশ ও ভারতের মধ্যে সম্পর্কের একটি শক্তিশালী বীজ বপন করেছিলেন। বর্তমানে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে আজ সেই সম্পর্কের এক সোনালী অধ্যায় বিরাজ করছে।’

তিনি বলেন, যে কোন সংকটময় মুহূর্তে বাংলাদেশের পাশে ভারত ছিলো, বর্তমানেও আছে এবং ভবিষ্যতেও থাকবে। ১৯৭১ সালে বাংলাদেশের মুক্তিযোদ্ধারা এবং ভারতের সেনারা একসাথে যুদ্ধ করেছিল এবং বাংলাদেশের স্বাধীনতার জন্য রক্ত দিয়েছিলো-যেটি ভারতের জন্য ছিলো একটি গর্বের মুহূর্ত।

বুধবার (৩১ অক্টোবর) দিনাজপুর শহরের রায় সাহেব বাড়িস্থ ভারতীয় সরকারের অর্থায়নে ১.৩৩ কোটি টাকা ব্যয়ে শ্রী শ্রী কেন্দ্রীয় লোকনাথ মন্দির সংস্কার, উন্নয়ন ও মাল্টিপারপাস কমিউনিটি হল নির্মাণ কাজের ভিত্তি প্রস্তরের ফলক উম্মোচন শেষে এক সংবর্ধনা অনুষ্ঠানে অনুষ্ঠানের উদ্বোধক ভারতীয় হাই কমিশনার শ্রী হর্ষ বর্ধন শ্রীংলা উপরোক্ত কথা বলেন।

দিনাজপুর রায়সাহেব বাড়ি দেবোত্তর এস্টেট এর আয়োজনে ও রায় সাহেব দেবোত্তর এস্টেট’র এজেন্ট চিত্ত ঘোষ এর সভাপত্বিতে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি। বিশেষ অতিথি ছিলেন দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল, জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম, পুলিশ সুপার, সৈয়দ আবু সায়েম।

স্বাগত বক্তব্য রাখেন রায় সাহেব দেবোত্তর এস্টেট’র সদস্য ও সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিশ্ব জিৎ ঘোষ কাঞ্চন। সম্মানিত অতিথি ছিলেন ভারতীয় হাই কমিশনের ফাস্ট সেক্রেটারী (পলিটিক্যাল-১) শ্রীমতি নবনীতা চক্রবর্তী, ফাস্ট সেক্রেটারী (পলিটিক্যাল-২) শ্রী রাজেশ উকি, সেকেন্ড সেক্রেটারী (কর্মাস) শ্রী শিশির কোঠারী।

এছাড়াও দিনাজপুরের ঐতিহাসিক কান্তজিউ মন্দির পরিদর্শন শেষে এক সংবর্ধনা সভায় প্রধান অতিথি হিসাবে অংগ্রহণ করেন ভারতীয় হাই কমিশনার শ্রী হর্ষ বর্ধন শ্রীংলা। সংবর্ধনা অনুষ্ঠানে দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপল, রাজ দেবোত্তর এস্টের-এর পক্ষে চিত্ত ঘোষ, বীরগঞ্জ সার্কেলের এএসপি সালাহউদ্দীন আহমেদ, কাহারোল উপজেলা চেয়ারম্যান মামুনুর রশিদ চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার মো. নাসিম আহমেদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ কে এম ফারুক প্রমুখ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে ভারতীয় হাই কমিশনারকে স্থানীয় ঐতিহ্যবাহী কুটির শিল্প সমৃদ্ধ উপহার প্রদান করেন সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল। এ সময় এমপি মনোরঞ্জন শীল গোপালের হাতে মন্দিরের প্রণামী প্রদান করেন ভারতীয় হাই কমিশনার শ্রী হর্ষ বর্ধন শ্রীংলা।