বিয়ের সময় বর-কনেকে যে ৩টি কথা কখনোই বলবেন না

রবিবার, অক্টোবর ২১, ২০১৮

লাইফস্টাইল ডেস্ক : নিজের বোনের বিয়ে হোক, পরিবারের কোনও আত্মীয়ের, নিজের ভাইয়ের বা আপনার কোনও বন্ধুর- বিয়ের এই দিনে এবং তার পরে কিছু কথা আছে যা কখনোই বর কনেকে বলার নয়। আপনি বিশ্বাস করতে পারেন যে ‘সততাই সেরা নীতি’। কিন্তু বিয়ের আগে বা বিয়ে চলাকালীন মনে যা আসছে সেটাই বলে দেওয়ার মধ্যে গর্ব করার কিছুই নেই। আপনার অতি সততা অন্যের উদ্বেগে কারণ হতে পারে। এই রকম অনুষ্ঠানে কোথায় কী বলা উচিৎ নয় তা নিয়ে সংযত থাকাই বাঞ্ছনীয়। তাই বিয়ের দিনে কনে বা বরকে নিম্নলিখিত কথাগুলো বলার থেকে বিরত থাকুন-

তোমার পোশাকটা…..মানিয়েছে

বিবাহিত দম্পতির সঙ্গে থেকে তাদের আনন্দ দেওয়াটা আপনার কাজ। তাদের পোশাক ‘ব্যক্তিত্বের সঙ্গে ফিট করেছে’ বা ‘তোমার জন্য একদম পারফেক্ট’ এসব কিন্তু আসলে ভালো লাগানোর মতো কোনও তারিফ নয়। হতে পারে তাদের পোশাক আপনার পছন্দ হয়নি, বা আপনি নিজের জন্য ওই পোশাক কখনোই বাছবেন না। কিন্তু সামনে সেটিকে ভালো বলাটাই শোভনীয়। বিয়ের সময় বর হোক বা কনে, খুবই সংবেদনশীল হন। আপনি তাদের বিশেষ দিনে এমন কোনও কথা না বললেই ভালো।

ইশশ..যদি এটা আমার বিয়ে হত …

হ্যাঁ, এটা আপনার বিয়ে নয়। আপনি অন্য মানুষের নিমন্ত্রণে তার বিবাহ অনুষ্ঠান উপস্থিত হয়েছেন। যদি আপনার বিয়ে হত তাহলে সেখানে কী কী করতেন সেই নিয়ে আলোচনা করার জায়গা এটা নয়। যদি তাদের বিয়ে নিয়ে কোনও কথা না বলার থাকে তো বলবেন না, সময়টাকে উপভোগ করুন।

কত সামান্য বাজেটে সুন্দর বিয়ে…

বলাবাহুল্য, বিয়ে মানেই গাদা টাকার খরচা। জীবন বিয়ের পর বন্ধ হয় না। মানুষের অন্যান্য প্রয়োজনীয়তা তাকে ওই আয়ের মধ্যেই মেটাতে হয়। সুতরাং যারা অল্প খরচে এই বিশেষ দিনের পরিকল্পনা করেছেন হতে পারে তা আপনার প্রত্যাশা মতো হয়নি তা বলে এমন দিনে বাজেট নিয়ে মন্তব্য করবেন না। তারা কত খরচ করেছেন তা নিয়ে কথা না বলে ভালো রাখার চেষ্টা করুন দু’জনকে। আসুন, উৎসবে যোগ দিন, মজা করুন এবং নবদম্পতিকে শুভেচ্ছা জানান।

সূত্র: এনডিটিভি