প্রশ্নফাঁসের প্রতিবাদে ঢাবি ছাত্রদলের বিক্ষোভ

শনিবার, অক্টোবর ২০, ২০১৮

ঢাকা: বিশ্ববিদ্যালয়ের ‘ঘ’ ইউনিটের প্রশ্নপত্র ফাঁসের প্রতিবাদে এবং ওই ইউনিটের ফলাফল বাতিলের দাবিতে বিক্ষোভ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদল।

শনিবার (২০ অক্টোবর) সকাল সাড়ে ৯টায় রাজধানীর শাহবাগ মোড় থেকে বিক্ষোভ মিছিল শুরু করেন তারা। মিছিলটি কাঁটাবনে গিয়ে এক সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

এসময় তারা ‘ঘ’ ইউনিটের ফলাফল বাতিল করে পুনরায় ভর্তি পরীক্ষা গ্রহণ এবং প্রশ্নফাঁস কেলেঙ্কারির জন্য ব্যর্থতার দায় স্বীকার করে উপাচার্য ও সামাজিকবিজ্ঞান অনুষদের ডিনের পদত্যাগ দাবি করে বিভিন্ন শ্লোগান দেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি আল মেহেদী তালুকদার ও সাধারণ সম্পাদক আবুল বাসার সিদ্দিকীর নেতৃত্বে মিছিলে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সিনিয়র সহসভাপতি তানভীর রেজা রুবেল, সহসভাপতি সাজিদ হাসান বাবু, সাংগঠনিক সম্পাদক শেখ আবু তাহের, যুগ্ম সম্পাদক এম এম মহিন উদ্দিন রাজু, তানজীল হাসান, রাশেদ ইকবাল খান, সহ সাংগঠনিক সম্পাদক এস এম জাকিউল ইসলাম শাহীন, নাছির উদ্দীন নাছির, হাসানুর রহমান হাসান, কাওছার মাহমুদ, রেদোয়ান আহমেদ, প্রচার সম্পাদক আক্তার হোসেন, দফতর সম্পাদক এস এম ইসামন্তাজ ইজাজ প্রমুখ।