বগুড়ায় যুবদলের ৭ নেতা কর্মী আটক

বৃহস্পতিবার, অক্টোবর ১৮, ২০১৮

বগুড়া প্রতিনিধি : বগুড়ার শাজাহানপুরে উপজেলা বিএনপির আহ্বায়ক আবুল বাশারসহ বিএনপি ও যুবদলের ৭ নেতা-কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার বিকেলে তাদের আদালতে প্রেরণ করা হয়েছে।

অন্য গ্রেফতারকৃতরা হলেন উপজেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি আজমল হুদা শহিদ, সাধারণ সম্পাদক সুলতান আহম্মেদ, সাংগঠনিক সম্পাদক আবু বক্কর সিদ্দিক রিপন, যুবদল নেতা আবুল কাশেম, মুঞ্জুরুল ইসলাম এবং মজনু মিয়া।

উল্লেখ্য, গত ১০ অক্টোবর ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় ঘোষণার দিনে শাজাহানপুরে ঢাকা-বগুড়া মহাসড়কের সাজাপুর এলাকায় ঢাকাগামী একটি যাত্রীবাহী বাসে পেট্রোল বোমা হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় এজাহার নামীয় ১০ জনসহ অজ্ঞাত নামা ২০-২৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের হয়।

এ অবস্থায় ঢাকার মতিঝিল থানা পুলিশ এবং বগুড়ার ডিবি পুলিশের যৌথদল গত সোমবার রাতে ঢাকার মতিঝিল থানা এলাকায় অভিযান চালিয়ে বাশারসহ ৭ নেতা-কর্মীকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতদের মধ্যে উপজেলা বিএনপির আহবায়ক আবুল বাশার এ মামলার এজাহার নামীয় আসামি নন। গ্রেফতারের পর তাকে অজ্ঞাতনামা আসামির মধ্যে গ্রেফতার দেখিয়ে আদালতে প্রেরণ করে।

বগুড়ার শাজাহানপুর থানার ওসি জিয়া লতিফুল ইসলাম জানিয়েছেন, গ্রেফতারকৃতরা ওই পেট্রোল বোমা হামলা মামলার আসামি এবং ১০ দিনের রিমান্ড আবেদনসহ তাদেরকে আদালতে প্রেরণ করা হয়েছে।

এদিকে, গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে নেতাকর্মীদের মুক্তির দাবি করে বিবৃতি দিয়েছেন বগুড়া জেলা বিএনপির সভাপতি ভিপি সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন ।