জাতীয় ঐক্যফ্রন্ট সব ধর্মের প্রতি শ্রদ্ধাশীল : ড. কামাল

বুধবার, অক্টোবর ১৭, ২০১৮

ঢাকা : জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক, বিশিষ্ট আইনজীবী ড. কামাল হোসেন বলেছেন, আমরা সবাই সব ধর্মের প্রতিই শ্রদ্ধাশীল। সবাই শান্তিপূর্ণভাবে মিলে মিশে নিজ নিজ ধর্ম পালন করি। এটাই আমাদের দেশের সৌন্দর্য।

সনাতন ধর্মের সবচেয়ে বড় উৎসব সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষে বুধবার রামকৃষ্ণ পূজা মন্ডপ পরিদর্শনকালে বক্তব্য রাখতে গিয়ে তিনি একথা বলেন। রামকৃষ্ণ পূজা মন্ডপে উপস্থিত সকলকে শারদীদুর্গাপূজার শুভেচ্ছা জানান তিনি। এসময় পুজামন্ডপে উপস্থিত হিন্দুধর্মালম্বীদের পক্ষ থেকে উলু ধ্বনি দিয়ে তাকে শুভেচ্ছা জানান হয়।

ড. কামাল হোসেন তার বক্তব্যে জানান, প্রতিবছরই তিনি রামকৃষ্ণ পুজামন্ডপে এসে শারদীয় দুর্গাপূজার শুভেচ্ছা বিনিময় করেন। তিনি বলেন, এদেশের মানুষ কারো ধর্মের প্রতি কখনই বিদ্বেষমূলক আচরণ করেননি। আর এজনই বাংলাদেশ সব ধর্মের মানুষের জন্য শান্তির দেশ। তিনি বলেন, দেশে সাম্প্রদাায়িক সম্প্রীতি বজায় রাখতে সব সময় কাজ করে যাবেন।

এদিকে বুধবার বিকালে রামকৃষ্ণ পুজামন্ডপ পরিদর্শনে এলে রামকৃষ্ণ মঠ ও রামকৃষ্ণ মিষণ স্কুলের অধ্যক্ষ স্বামী ধ্রুবেশানন্দ এবং স্বামী গুরু সেবানন্দ মহারাজা তাকে অভ্যর্থনা জানান। এবং পুরো পুজামন্ডপের বিভিন্ন স্থান ঘুরে ঘুরে দেখান। এসময় ড. কামাল হোসেন অধ্যক্ষ স্বামী ধ্রুবেশানন্দকে যে কোন ধরণের সহায়তার আশ্বাস দিয়ে বলেন, আমি আপনাদের সাথে আছি, থাকব, কোন প্রয়োজন হলে বলবেন ছুটে আসব।

রামকৃষ্ণে পূজা মন্ডপ পরিদর্শন শেষে ঢাকেশ্বরী পূজা মন্ডপ ও বনানী পুজামন্ডপসহ রাজধানীর কয়েকটি পুজামন্ডপ পরিদশনে যান। পরিদর্শনকালে হিন্দু সম্প্রদায়ের বিভিন্ন পর্যায়ের নেতা কর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন তিনি। পুজামন্ডপ পরিদর্শনকালে গণফোরাম নেতাদের মধ্যে পার্টির সাধারণ সম্পাদক মোস্তফা মোহসীন মন্টুসহ অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, জগলুর হায়দার আফ্রিক, সাইদুর রহমান সাইদ, মোশতাক আহমেদ, রওশন ইয়াজদানী, কাজী হাবিব এবং ডাকসুর সাবেক ভিপি সুলতান মুহাম্মদ মনসুর আহমদ উপস্থিত ছিলেন।