শৈশবে যেসব তারকারা ধর্ষণের শিকার

সোমবার, অক্টোবর ১৫, ২০১৮

বিনোদন ডেস্ক : হলিউডে শুরু। বলিউডে চলছে। ‘মি টু’ বিপ্লব যেনো মিডিয়ার অন্ধকার জগৎটাকে প্রকাশ করে দিচ্ছে। এতোদিন গোপনে থাকা যৌন হয়রানির ঘটনাগুলো একে একে প্রকাশ পাচ্ছে মিডিয়ায়। উঠে আসছে তারকাদের গোপন ও অনৈতিক কাণ্ডগুলো।

এই ‘#মি টু’ আন্দোলনটা শুরু হয় হলিউড থেকে। বর্তমানে এই আন্দোলনে আক্রান্ত বলিউড, তথা পুরো ভারত। তারকাদের জীবন পর্দায় যেমন রঙিন, ঠিক বাস্তব জীবনেও তাদের জীবনে রয়েছে অসংখ্য ট্রাজেডি। রয়েছে অনেক অজানা করুন কাহিনী। এমনই কিছু ঘটনার মধ্যে রয়েছে শৈশবে যৌন হয়রানি বা ধর্ষণ। যা অনেক তারকার জীবনকে এলোমেলো করে দিয়েছিলো। হলিউডের এমন কয়েকজন অভিনেত্রী ও সঙ্গীত শিল্পীদের নিয়ে তৈরি করা হয়েছে এই প্রতিবেদন-

এ বিষয়ে আলোচনা করতে হলে প্রথমে চলে আসে পামেলা অ্যান্ডারসনের নাম। ‘বে ওয়াচ’ আর ‘প্লেবয়’ পত্রিকার অতি জনপ্রিয় ও পরিচিত তারকা তিনি। ১০ বছর বয়সে তার বেবি সিটার পামেলাকে যৌন নির্যাতন করে। এরপর মাত্র ১২ বছর বয়সে পামেলার বান্ধবীর এক বড় ভাই তাকে ধর্ষণ করেছিল।

এই তালিকায় রয়েছে বিশ্বখ্যাত পপ শিল্পী ম্যাডোনা। ১৯ বছর বয়সে ধর্ষণের শিকার হয়েছিলেন তিনি। প্রথমবারের মতো নিউ ইয়র্কে এসে তিনি যে অ্যাপার্টমেন্টটি ভাড়া নিয়েছিলেন, সেখানেই এক ব্যক্তি তার মুখের সামনে ছুরি ধরে তাকে ধর্ষণ করে।

অপর এক হলিউড অভিনেত্রী মেরিলিন মনরোর। যার শৈশব কেটেছে একটি এতিমখানায়। আর সেখানেই বহুবার যৌন হয়রানির শিকার হয়েছেন তিনি।

রয়েছেন জনপ্রিয় পপ সংগীত শিল্পী লেডি গাগা। তিনি জানিয়েছেন, ১৯ বছর বয়সে ধর্ষণের শিকার হয়েছিলেন এই তারকা। এ ঘটনাকে নিজের গান ‘সোয়াইন’এ তুলে ধরেন গাগা। তার চেয়ে ২০ বছরের বড় সেই ধর্ষক একজন প্রখ্যাত সংগীত পরিচালক।