নবাবগঞ্জে ভাদুরিয়া বিটের চুরি যাওয়া কাঠ উদ্ধার

বুধবার, অক্টোবর ১০, ২০১৮

নবাবগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি : গত রোববার সকালে দিনাজপুরের নবাবগঞ্জ ভাদুরিয়া বিটের টেন্ডারের নম্বার করা চুরি যাওয়া আকাশ মনি ৮ টুকরা কাঠ উদ্ধার করেছে বিট কর্মকর্তা নবীন কুমার ধর। দিনাজপুর সামাজিক বন বিভাগের চরকাই ফরেষ্ট রেঞ্জ কর্মকর্তা নিশিকান্ত মালাকার জানান গত ১৩ই সেপ্টেম্বর কাঠ গুলো চুরি হয়ে যায়।

এ ঘটনায় বিট কর্মকর্তা নবীন কুমার ধর নবাবগঞ্জ থানায় অভিযোগ দাখিল করেন। সেই সুত্র ধরে সকালে উপজেলার হরিনাথপুর জামে মসজিদের রাস্তার মোড়ে ভ্যানে করে কাঠ গুলো পাচার হয়ে যাচ্ছিল। এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার ও বন উন্নয়ন কমিটির সভাপতি মোঃ মশিউর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান উদ্ধার হওয়া কাঠগুলো ভাদুরিয়া বিটের হেফাজতে রয়েছে তদন্ত সাপেক্ষে প্রকৃত অভিযুক্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য চরকাই রেঞ্জ কর্মকর্তা নিশি কান্ত মালাকারকে নির্দেশ দিয়েছেন। এ বিষয়ে সরজমিনে গেলে এলাকাবাসী জানায় একটি প্রভাব শালী মহল বনের গাছ কেটে জমি দখলের প্রতিযোগিতায় লিপ্ত রয়েছে।

৮নং মাহমুদপুর ইউপি চেয়ারম্যান মোঃ তানভীর আহম্মেদ রহিম বাদশা জানান যে বা যারাই গাছ কাটার সাথে জড়িত থাকবে তাদের ছাড় দেওয়া হবেনা। উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি একেএম আজিজুল হক জানান বনের গাছ কেটে জমি দখলের ঘটনায় প্রকৃত অপরাধীদের খুঁজে বের করে আইনের কাঠ গড়ায় দাঁড় করতে কর্র্তৃপক্ষের নিকট দাবী করেছেন।

উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি হরিনাথপুর গ্রামের বসবাসকারী মোঃ আমির হোসেন জানান প্রকৃত অপরাধীরা ধরা ছোয়ার বাহিরে থাকছে। আর সহজ সরল নির্দোশ মানুষের বিরুদ্ধে মামলা হচ্ছে।