এবার আর ওয়াকওভার দেওয়া হবে না: মান্না

সোমবার, অক্টোবর ৮, ২০১৮

ঢাকা : নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, বিএনপি-যুক্তফ্রন্ট ও জাতীয় ঐক্য একসঙ্গে গণতন্ত্র পূনরুদ্ধারে আন্দোলন-সংগ্রাম করবে। সেই সঙ্গে নির্বাচনেও অংশ নেবে। নির্বাচন বর্জন করে এবার আর সরকারকে ওয়াকওভার দেওয়া হবে না।

আজ সোমবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে সোনার বাংলা পার্টি ও বাংলাদেশ জনদলের আনুষ্ঠানিকভাবে যুক্তফ্রন্টে যোগদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

সরকার হৃদয়হীন-পাষাণ মন্তব্য করে মান্না বলেন, তারা জনগণের দাবি মেনে নেবে না। কিন্তু আমরা সরকারকে আমাদের ন্যায্য দাবি মেনে নিতে বাধ্য করব।

তিনি বলেন, ‘সময় কম। এর মধ্যে যদি নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করে তবে আমরা তা গ্রহণ করেই আন্দোলন চালিয়ে যাব। ৫ জানুয়ারির মতো এবার ওয়াকওভার দেওয়া হবে না।

যুক্তফ্রন্ট কেবল নির্বাচনকে কেন্দ্র করে গঠিত হয়নি মন্তব্য করে মান্না বলেন, আমাদের লক্ষ্য শোষণমুক্ত, দুর্নীতিমুক্ত দেশ গড়া। দেশের মানুষ আমাদের ওপর আস্থা আনছে, এ সংগ্রাম চলবেই।

বর্তমান সরকারের অধীনে অংশগ্রহণমূলক নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয় উল্লেখ করে মান্না বলেন, ৫ জানুয়ারি দেশে নির্বাচনের নামে যে প্রহসন, অন্যায় ও অবৈধ কাজ কারবার হয়েছিল রকিব কমিশন তাকে বৈধতা দেয়। বর্তমান নির্বাচন কমিশনও একই পথে হাঁটছে। তারা অতীত থেকে শিক্ষা নেয়নি। তারা সুষ্ঠু নির্বাচনের পথে নেই।

উন্নয়ন মেলার সমালোচনা করে তিনি বলেন, উন্নয়ন মেলার নামে দেশের মানুষকে সরকার বোকা বানানোর চেষ্টা করছে। অথচ দেশে সাড়ে চার কোটি বেকার। ধনীরা আরও ধনী আর গরিব আরও গরিব হচ্ছে।