আমাদের তো সময় শেষ: চিকিৎসকদের দাবির প্রেক্ষিতে প্রধানমন্ত্রী

রবিবার, অক্টোবর ৭, ২০১৮

ঢাকা : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমাদের তো সময় শেষ, পাঁচ বছর পূর্ণ হয়ে গেছে। নির্বাচনের নিয়ম হচ্ছে পাঁচ বছরের জন্য নির্বাচিত হয়। ওই পাঁচ বছর শেষ হওয়ার তিন মাস আগে নির্বাচন প্রক্রিয়া শুরু হয়।

তিনি বলেন, নিবাচন প্রক্রিয়া যখন শুরু হবে সে সরকার রুটিন ওয়ার্ক ছাড়া অন্য কোনো কাজ করতে পারে না। এটাই হচ্ছে নির্বাচন চলাকালীন সময়ে দায়িত্ব। বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ)-এর উদ্যোগে শনিবার সন্ধ্যায় গণভবনে চিকিৎসকদের মহাসম্মিলনে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

রাজধানীসহ সারা দেশ থেকে দলমত নির্বিশেষে সাড়ে ১০ হাজারেরও বেশি বিএমএর সদস্য সভায় যোগদান করেন।

এর আগে দুপুর সাড়ে ১২টায় চিকিৎসকদের জন্য গণভবনের গেট খুলে দেয়া হয়। দুপুর ১টায় গণভবনে চিকিৎসক ও অতিথিদের আপ্যায়ন করা হয়। আর সম্মিলনের মূল কার্যক্রম শুরু হয় বিকাল ৩টায়।

বিএমএ সভাপতি ও সাবেক এমপি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ মহাসম্মিলনে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী আরও বলেন, আমাদের হাতে এখন আর ১৬দফা দাবি বিবেচনা করার সময় নেই। তবে এর মধ্যে আমরা অনেকগুলো করে ফেলেছি।

তিনি বলেন, যদি বাংলাদেশের জনগণ আমাদের ভোট দেয়, যদি আমরা নির্বাচিত হতে পারি, আবার নতুন সরকার গঠন করতে পারি, তাহলে এই দাবি গুলো বিবেচনার সুযোগ পাবো।

প্রধানমন্ত্রী বলেন, এগুলো রেখে দিলাম, আমি ফেলে দিচ্ছি না, এগুলো রেখে দিচ্ছি। শিক্ষাকে সবসময় গুরুত্ব দেই আর চিকিৎসাকেও সবসসময় গুরুত্ব দেই।